Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশ পুলিশ হেডকোয়ার্টারে গিয়ে চা খেতে অস্বীকার অখিলেশ যাদবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৬:৪৬ পিএম

চায়ে বিষ থাকতে পারে। তাই, পুলিশের দেয়া চা খেতেই চাইলেন না ভারতের উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। সমাজবাদী পার্টি (এসপি)-র নেতা পুলিশকর্মকর্তাদের মুখের উপরেই বলে দিলেন, ‘আমি আপনাদের বিশ্বাসই করি না।’ অখিলেশের এমন মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশের রাজনীতিতে।

সমাজমাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে সম্প্রতি এসপি নেতা মণীশজগন আগরওয়ালকে গ্রেফতার করেছে লখনউ পুলিশ। তার গ্রেফতারির প্রতিবাদেই রোববার লখনউ পুলিশের সদর দফতরে বিক্ষোভ দেখা এসপি-র কর্মী-সমর্থকেরা।

প্রকাশ্যে আসা ভিডিওতে দেখা গিয়েছে, বিক্ষোভ কর্মসূচি চলাকালীন পুলিশকর্তাদের সঙ্গে বাদানুবাদে জড়়িয়ে পড়েন অখিলেশ। তাকে শান্ত করতে পুলিশ কর্মকর্তারা চা খাওয়াতে চান। অভিযোগ, সেই সময় অখিলেশকে বলতে শোনা যায়, ‘আমি চা খাব না। দরকার হলে বাইরে থেকে চা আনিয়ে নেব। হতে পারে আপনারা চায়ে বিষ মিশিয়ে রেখেছেন। আমি আপনাদের বিশ্বাস করি না।’

পরে সেখান থেকে বেরিয়ে গোসাইগঞ্জ জেলা সংশোধনাগারে মণীশের সঙ্গেও দেখা করতে যান অখিলেশ। অন্য দিকে, মণীশের মুক্তির দাবিতে ডিজিপির সদর দফতরের ২ নম্বর গেটের সামনেও স্বামীপ্রসাদ মৌর্যের নেতৃত্বে বিক্ষোভ দেখান দলের এসপি কর্মী-সমর্থকেরা। সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ