Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে রুপা আমনে ন্যায্য মূল্য পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে কৃষক।

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৪:০৪ পিএম

জয়পুরহাট জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে , জয়পুরহাট জেলায় এবার রুপা আমনের লক্ষ্যমাত্রা ছিল ৬৯ হাজার ৭০০ হেক্টর , এর মধ্যে অর্জিত হয়েছে ৬৯ হাজার ৫৩৫ হেক্টর।

জয়পুরহাটে পাঁচটি উপজেলায় সরজমিনে বেশ কিছু কৃষকের সাথে রুপা আমনের মূল্যের ব্যাপারে কথা বললে তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন। জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার দাসরা গ্রামের কৃষক মোহাম্মদ নজরুল ইসলাম খান বলেন, তিনি ১০ বিঘা জমিতে আমন চাষ করেছিলেন গড়ে প্রায় ২১০ মণ ধান পেয়েছেন তিনি। তিনি প্রতি মন ধান ১২০০ টাকা মূল্যে বিক্রি করাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। অন্যদিকে কালাই উপজেলার করিমপুর গ্রামের কৃষক তোজাম্মেল হোসেন বলেন, তিনি এবার পাঁচ বিঘা রূপা আমন ধান চাষ করেছিলেন এবং ফলন ও মূল্য উভয়ে দিকে তিনি সন্তুষ্ট প্রকাশ করেছেন । তিনি ১২৫০ টাকা দরে প্রতিমন ধান বিক্রি করেছেন। জয়পুরহাট সদর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক, জনাব অরুন কুমার প্রমানিক বলেন, এবার ধানের মূল্য বাজারে চওড়া থাকায় কৃষক সরকারিভাবে ধান বিক্রি করতে ইচ্ছুক ছিলেন না । তিনি আরো জানান, জয়পুরহাটে পাঁচটি উপজেলার মধ্যে শুধু সদর উপজেলায় ১ টন ধান কিনে উদ্বোধন করেছেন মাত্র। জয়পুরহাট জেলা খাদ্য গুদাম সূত্রে জানা গেছে ,জয়পুরহাটের ৮ টি অটো রাইস মিলে বরাদ্দ দেয়া হয়েছে ২০৫০ টন ৬৮০ কেজি । এই রাইচ মিল গুলোর মধ্যে বারী অটো রাইস ,মিল মন্ডল এগ্রো এবং ও বি এগ্রো বেশি পরিমাণে বরাদ্দ পেয়েছে। এছাড়াও ৮টি হাস্কিং মিলে ১৮৩ টন ৪৫০ কেজি বরাদ্দ দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ