Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তাপমাত্রা কমে যাওয়ায় রাজশাহীতে কাঁপছে মানুষ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১:১২ পিএম

রাজশাহীতে মৃদ্যু শৈত্যপ্রবাহের মধ্যে তাপমাত্রা আরও কমেছে। শনিবার ভোরে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েকদিনের তুলনায় এদিন বেড়েছে শীতের তীব্রতা।

বেশ কিছুদিন থেকে উত্তরের এ জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে এই শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন থাকবে বলে জানিয়ে আবহাওয়া অফিস।
রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। চলতি শীত মৌসুমে রাজশাহীতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেও শনিবারের চেয়ে কমেনি।
গত ১৬ ডিসেম্বর রাজশাহীতে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ৩০ ডিসেম্বর এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ৩১ ডিসেম্বর রেকর্ড করা হয় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ১ জানুয়ারি ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস, ২ জানুয়ারি ১১ ডিগ্রি সেলসিয়াস, ৩ জানুয়ারি ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ৪ জানুয়ারি ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, ৫ জানুয়ারি ১০ ডিগ্রি সেলসিয়াস, ৬ জানুয়ারি ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং শনিবার ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এমন শীতে বেকায়দায় পড়েছেন ছিন্নমূল মানুষ। কাজের সন্ধানে সকাল সকাল ঘর থেকে বের হওয়া মানুষগুলোও ভোগান্তিতে পড়েছেন। সবচেয়ে বিপাকে পড়েছেন কৃষকরা।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, আপাতত তাপমাত্রা বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই। বরং আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, চলতি মাসে তিনটি শৈত্যপ্রবাহ রয়েছে। রাজশাহীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সেই সঙ্গে কমেছে সর্বনিম্ন তাপমাত্রা। আকাশে হালকা মেঘ রয়েছে। তবে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও মেঘ কেটে গেলে তাপমাত্রা আরও কমতে পারে। এছাড়া আবহাওয়ার গতিবিধিতে ধারণা করা হচ্ছে আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা কমবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ