Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১ দশমিক ৮ ডিগ্রিতে নামলো দিল্লির তাপমাত্রা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নতুন বছরের শুরু থেকেই তীব্র শীত পড়েছে ভারতের রাজধানী দিল্লিতে। গতকাল সেখানে তাপমাত্রা ১ দশমিক ৮ ডিগ্রিতে নেমেছে, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ৪ ডিগ্রি কম। গতকাল ছিল চলতি মৌসুমে দিল্লির শীতলতম দিন। এদিন দক্ষিণ পশ্চিম দিল্লির আয়ানগরে এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগের দিন অর্থাৎ গত বৃহস্পতিবার তাপমাত্রা নেমেছিল ২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। আগামী কয়েকদিন দিল্লিতে এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। ফলে তাপমাত্রার পারদ আরো নামতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ-আইএমডি। ফলে শীতে রাজধানী দিল্লি এখন হিমালয়ের পাহাড়ি শহরগুলোকেও টেক্কা দিচ্ছে।

গত কয়েকদিনের তুলনায় গতকাল শুক্রবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকেছিল দিল্লি, যা দুপুরেও অব্যাহত ছিল। তাপমাত্রা দুপুর ১টায় ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। ঘন কুয়াশার কারণে সব সড়কে হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলতে দেখা গেছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। প্রভাব পড়েছে রেল চলাচলেও। কুয়াশার কারণে ১ থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টা পর্যন্ত দেরিতে ছেড়ে গেছে কোনো কোনো ট্রেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপমাত্রা

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ