Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

শ্রীমঙ্গলে মৌসুমের সর্বনিম্ন তাপমাাত্রার রেকর্ড : অসহায় জনজীবন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:৫৭ পিএম

চলতি শীত মৌসুমে সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। তাপমাত্রা নেমেছে পৌছে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। আজ শুক্রবার (২০ জানুয়ারি) সকালে এই তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারে। বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারের সহকারী কর্মকর্তা মো. আনিসুর রহমান। এসময় তিনি বলেন,


গতকাল (বৃহস্পতিবার) শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। কিন্তুতাপমাত্রা আরও কমেছে আজ। কমে তা নেমেছে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া চলতি বছরের শীত মৌসুমে শ্রীমঙ্গলে তাপমাত্রা ওঠানামা করছে। জেলাজুড়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ধীরে ধীরে আরও কমতে থাকবে তাপমাত্রা। এতে শীত আরও বাড়ার রয়েছে সম্ভাবনা। এদিকে, তীব্র শীতে শ্রীমঙ্গলের জনজীবন এখন বিপর্যস্ত। বিশেষ করে নিম্নআয়ের মানুষেরা পড়েছেন বিপাকে।

শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, শ্রীমঙ্গলে এমনিতেই অনেক শীত। পাহাড়ি এলাকা হওয়ায় প্রচন্ড শীত অনুভূত হচ্ছে। শীতজনিত কষ্ট ও দুর্দশা লাঘবে বরাদ্দ এসেছে কম্বল, সেগুলো করা হচ্ছে বিতরণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপমাত্রা

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ