Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুরুদাসপুরে সাংবাদিকদের ওপর হামলা দোষিদের গ্রেপ্তার ও ওসি-এসিল্যান্ডের প্রত্যাহার দাবি

গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৩:১১ পিএম

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গুরুদাসপুরের সাংবাদিকরা। হামলাকারী সন্ত্রাসী নান্নু মোল্লাসহ অন্যদের অবিলম্বে গ্রেপ্তারসহ গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন ও সহকারি কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিলকে প্রত্যাহারের দাবি জানানো হয়।

অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন সাংবাদিক নেতারা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে গুরুদাসপুর থানা মোড় শাপলা চত্বরে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন গুরুদাসপুর-বড়াইগ্রামের সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার মানুষ। মানববন্ধনে সভাপতিত্ব করেন গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি দিল মোহাম্মদ।

মানববন্ধনে বক্তৃতাকালে যুগান্তরের দিল মোহাম্মাদ বলেন, গুরুদাসপুর উপজেলাজুড়ে অবৈধ পুকুর খননের মহৎসব চলছে। অথচ প্রশাসন নিরব-নির্বিকার। পুকুর খননের সংবাদ সংগ্রহের জের ধরে প্রশাসনের সদস্যদের সামনে সাংবাদিকদের ওপর হামলা ন্যাক্কারজনক। প্রশাসনের যেসব ব্যক্তির উপস্থিতিতে ওই হামলা চালানো হয়েছে, ৭২ ঘন্টার মধ্যে তাদের প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, থানা ও উপজেলা প্রশাসনের সামনের সড়ক দিয়ে জেলা প্রশাসকের আদেশ অমান্য করে এখনো দাপিয়ে বেড়াচ্ছে পুকুর খননের মাটিবাহী ট্রাক। এতে সড়কের স্থায়ীত্ব কমছে। বাড়ছে দূর্ঘটনা। কিন্তু প্রসাশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। বুধবার সাংবাদিকদের ওপর হামলা চালানো হলেও হামলাকারী সন্ত্রাসীদের এখনো গ্রেপ্তার করা হয়নি।

চলনবিল প্রেসক্লাবের সভাপতি কালের কন্ঠের এম এম আলী আককাছ বলেন, বার বার সাংবাদিকরা হামলার শিকার হয়ে বিচার দাবি জানাবেÑআর প্রসাশন হামলাকারীদের সাথে আতাত করবে, তা হবে না। দোষীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। অন্যাথ্যয় কলম বিরতিসহ কঠোর কর্মসূচি নিতে সাংবাদিকরা বাধ্য হবেন।

এসময় গুরুদাসপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডেইলি অবজারভার ও ভোরের কাগজের মাজেম আলী অন্যান্য কর্মসূচি ঘোষণা করেন। মাজেম আলী বলেন, প্রসাশনের কর্তা-ব্যাক্তিরা জনগণের চাকুরি করছেন। তাদের উচিৎ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু গুরুদাসপুরের প্রশাসন তা করছেন না। উপরন্ত টাকার বিনিময়ে অবৈধ পুকুর খননের মহৎসব শুরু করেছেন। একারণেই ওসি-এসিল্যান্ডের সামনে সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেননি।

এতে আরো বক্তৃতা করেন, গুরুদাসপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রথম আলোর আনিসুর রহমান, বড়াইগ্রাম প্রেসক্লাবের সভাপতি যুগান্তরের অহিদুল হক, গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি ইত্তেফাকের রাশিদুল ইসলাম, সাজেদুর রহমান, চলনবিল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক, জ্যেষ্ঠ সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমূখ।

নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ বুধবার (৪ জানুয়ারী) সন্ধ্যার দিকে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের দুর্গাপুর সুইচগেট মসজিদের কাছে সাংবাদিকদের ওপর হামলা চালান অবৈধভাবে পুকুর খননকারী নান্নু মোল্লাসহ তার লোকজন। এতে গুরুত্বর আহত হন দৈনিক সমকালের গুরুদাসপুর প্রতিনিধি মো. নাজমুল হাসান (২৮)। হামলায় সাংবাদিক নাজমুলের বুকের দুইটি হাড় ভেঙ্গে গেছে। লাঞ্ছিত করা হয় আরো দশজন সাংবাদিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাহার দাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ