Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাধীনতার ৫১ বছরেও মানুষের ভাগ্য বদলায়নি: খন্দকার লুৎফর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৭:৫০ পিএম

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরও মজলুম মানুষের ভাগ্যের পরিবর্তন হয়নি। শাসকেরা নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য ক্ষমতাকে পুঁজিবাদের ন্যায় প্রতিষ্ঠিত করেছেন। তদ্রুপ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে স্বাধীনতার সোনালী স্বপ্নের সকল ইতিহাস বাকশালের খাঁচায় বন্দী। গণতন্ত্রের জন্য মজলুম মানুষের আর্তচিৎকার। বাংলার মাটি রক্তে লাল। গণতন্ত্রের আরেকটি রক্তাক্ত ইতিহাস লাশ আর লাশ। জাগপা ছাত্রলীগের ঐতিহ্য, গৌরব ও সংগ্রামের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র-জনতাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সাবেক ছাত্রলীগের নেতা ও জাগপা সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান এসব কথা বলেন। আজ বুধবার জাগপা ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মরহুম নেতা শফিউল আলম প্রধানের মাজার জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ শেষে জাগপা ছাত্রলীগের সভাপতি জিহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাউনুল হকের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, সাবেক জাগপা ছাত্রলীগের নেতা আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, হোসেন মোবারক, মীর আমির হোসেন আমু প্রমুখ।

খন্দকার লুৎফর রহমান বলেন, জাগপা ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ৭৪'’র দুর্নীতি-দুঃশাসন ও স্বজনপ্রীতির বিরুদ্ধে তৎকালীন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মরহুম শফিউল আলম প্রধান। শাসকগোষ্ঠির দুঃশাসন, শোষণ-নিপীড়নের বিরুদ্ধে লড়তে গিয়ে তিনি কারাবরণ করেন। ভয়-ভীতিকে উপেক্ষা করে মজলুম মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে আমৃত্যু লড়াই করে গেছেন। জাগপা ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই মহান মজলুম নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন তিনি।
তিনি ছাত্র-জনতাসহ দেশপ্রেমিক জনগণকে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি এবং ২৭ দফা সরকার মেরামতের প্রস্তাবনার কর্মসূচিকে সফল করার জন্য প্রস্তুতি নেবার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার লুৎফর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ