Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার অন্ধ্রপ্রদেশে সমাবেশে পদদলিত হয়ে নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১১:৩৭ এএম

ভারতের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর সমাবেশে পদদলিত হয়ে অন্তত তিনজন মারা গেছেন। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। গত রোববার (১ জানুয়ারি) বিকেলে রাজ্যের গুন্টুরে এই দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) রাতে চন্দ্রবাবু নায়ডুর ‘রোড শো’ চলাকালীন পদদলিত হয়ে আটজনের মৃত্যু হয়। দক্ষিণ অন্ধ্রের নেল্লোর জেলায় ওই দুর্ঘটনা ঘটে।
অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও তেলুগু দেশম পার্টি (টিডিপি) প্রধান নায়ডু, বর্তমান মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির সরকারের বিরুদ্ধে নানা জনবিরোধী কাজের অভিযোগ তুলে রাজ্য জুড়ে ‘রোড শো’ শুরু করেন।
মর্মান্তিক ওই ঘটনার পর দ্রুত সভা বাতিল করেন চন্দ্রবাবু নায়ডু। পরে হতাহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন। নিহতদের পরিবারকে ২৪ লাখ রুপি ক্ষতিপূরণের ঘোষণা দেন তিনি।
পদদলিতের ঘটনায় শোক প্রকাশ করে চন্দ্রবাবু বলেন, ‘এটা দুঃখজনক ঘটনা। আমি খুবই দুঃখিত।’
এদিকে গুন্টুরে পদদলিত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। আহতদের সম্ভাব্য সব ধরনের চিকিৎসা সহায়তা দিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে নিহতদের পরিবারকে সরকারি সহায়তার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।
২০২৪ সালের বিধানসভা নির্বাচনের আগে তেলেগু দেশম পার্টির প্রধান রাজ্যজুড়ে একাধিক বৈঠক করার কর্মসূচি হাতে নিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অন্ধ্রপ্রদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ