Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রায় দেড় বছর পর জনসমক্ষে আইএস প্রধান বাগদাদি

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফের জনসমক্ষে দেখা গেল ইসলামিক স্টেট (আইএস বা আইসিস)-এর প্রধান আবু বকর আল-বাগদাদীকে।
লন্ডনের এক দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, সর্বদা গোপনে থাকা আইএস প্রধান সম্প্রতি প্রকাশ্যে বেরিয়েছেন। ইরাকের ফালুজা শহরের একটি মসজিদে কয়েকজন কিশোরের সঙ্গে কথা বলতে দেখা গেছে বলে দাবি। ইরাকের একটি স্থানীয় চ্যানেলে সম্প্রচারিত হওয়া একটি ছবিকে উদ্ধৃত করে ওই পত্রিকা দাবি করেছে, বাগদাদির পিছনে একটি ব্যানার ছিল। সেখানে আইএসের পৃষ্ঠপোষকতায় কোরআন তেলাওয়াতের একটি প্রতিযোগিতার কথা লেখা হয়েছে। আরও বলা হয়েছে, জয়ীদের নিজের হাতে পুরস্কার তুলে দেবে বাগদাদী।
সাধারণত, জনসমক্ষে খুব একটা আসেন না বাগদাদী। এর আগে, ২০১৪ সালের জুলাই মাসে শেষ প্রকাশ্যে এসেছিলেন তিনি। সেবার মসুলের বড় মসজিদে খুৎবা দিয়ে সালাতে ইমামতি করতে দেখা গিয়েছিল তাকে। ঠিক তার দুমাস আগেই মসুল দখল করেছিল আইএস। শুধু বাগদাদী নন, ছবিতে তার ‘ডামি’কেও দেখা গেছে বলে দাবি করা হয়েছে। বাগদাদীর মাথার দাম ১০ মিলিয়ন ডলার ধার্য করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এপিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রায় দেড় বছর পর জনসমক্ষে আইএস প্রধান বাগদাদি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ