Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিরোজপুরে বিএনপির গণমিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত-৩০

পিরোজপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৩:৩২ পিএম

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাকা পিরোজপুর বিএনপির গণমিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। দুই পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে ৫ টি ককটেল উদ্ধার এবং ১১ জনকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১১ টার দিকে বিএনপি’র নেতাকর্মীরা তাদের কার্যালয়ে জড়ো হতে থাকে। এর কিছুক্ষণ পর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরবর্তীতে বিএনপি’র নেতাকর্মীরা পুরাতন জেলখানার সামনে কালেক্টরেট স্কুলের সামনে জড়ো হয়। সেখানেই ছাত্রলীগের সভাপতি অনিক এবং সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে বিএনপি কার্যালয় হামলা চালাতে গেলে বিএনপি’র নেতাকর্মীরাও তাদের প্রতিহতের চেষ্টা করে। এ সময় দুইপক্ষ ইটপাটকেলও নিক্ষেপ করে। এতে বিএনপি’র কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলমগীর হোসেন।

তিনি বলেছেন, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে।

জেলা ছাত্রলীগের সভাপতি অনিকের দাবি, বিএনপি-জামায়াতের বিশৃঙ্খলা ঠেকাতে ছাত্রলীগ মাঠে অবস্থান নিয়েছিল। এ সময় তাদের ওপর বিএনপি’র লোকজন হামলা করে তাদের কয়েকজনকে আহত করে। পরবর্তীতে খবর পেয়ে তারা হামলাকারীদের প্রতিহত করতে গেলে, বিএনপি’র লোকজন তাদের কার্যালয়ে পালিয়ে যায়।

সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল জানান, বিএনপির লোকজনের হামলায় তাদের ৮ জন আহত হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, বিএনপি ও ছাত্রলীগে কর্মসূচি ছিল। ছাত্রলীগের মিছিলে বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর পুলিশ বিএনপি কার্যালয় ও আশপাশে অভিযান চালিয়ে ৫ টি ককটেল উদ্ধার এবং ১১ জনকে আটক করেছে। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

 



 

Show all comments
  • Md.Belayet ২৪ ডিসেম্বর, ২০২২, ৪:৪৮ পিএম says : 0
    বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়। এটা সম্পূর্ন মিথ্যা কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত-

৩ মার্চ, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ