Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুগলে চাকুরী পেয়ে গেলো সিলেটের লিমন !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৩:০৮ পিএম

গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে ডাক পেয়েছেন বৃহত্তর সিলেটের কৃতি সন্তান লিমন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের প্রয়াত ব্যবসায়ী আকিকুর রেজা ও সেনারুল বেগমের আলোকিত সন্তান লিমন। আগামী বছর (২০২৩) মার্চ মাসে তাইওয়ানের গুগল অফিসে যোগ দেবেন তিনি। গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) লিমনকে নিজেদের তাইওয়ান অফিসে যোগ দেওয়ার জন্য একটি অফিসিয়ালি চিঠি দিয়েছে বিশ্বের সর্ব বৃহৎ টেক জায়ান্ট গুগুল। গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেছেন লিমন নিজেই।

২০১১ সালে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন লিমন। ২০১৩ সালে সিলেট সরকারি কলেজ থেকে এইসএসসি পাসের পর ২০১৩-১৪ সেশনে শাহজালাল বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন তিনি। সেখানে অধ্যায়নরত অবস্থায় ২০১৮ সালে স্যামসাং বাংলাদেশ অফিসে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন। সর্বশেষ গত ২০ ডিসেম্বর গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেলেন লিমন।
এ প্রসঙ্গে লিমন বলেন, কম্পিউটার সাইন্সে যারা লেখাপড়া করে তাদের সবার ইচ্ছে থাকে গুগলের মত প্রতিষ্ঠানে কাজ করার। আমারও ইচ্ছে ছিল, পূরণ হয়েছে তা। তবে গুগলের ইন্টারভিউ প্রসেসিংটা অনেক লম্বা। ৫ মাসে অনেক রাউন্ড প্রসেস হওয়ার পর গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার অফার জুটেছে আমার জীবনে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ