Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা বিরোধী, খুনি অপশক্তিদের প্রশ্রয় দেয়ার কোন জায়গা নেই, তাদের প্রতিহত করা হবে নাটোরে শিক্ষামন্ত্রী দীপু মনি

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৪:০০ পিএম

স্বাধীনতা বিরোধী, খুনি অপশক্তিদের প্রশ্রয় দেয়ার কোন জায়গা নেই, তাদের প্রতিহত করা হবে। যাদের জনসম্পৃক্ততা নেই, যারা দেশের স্বাধীনতা বিরোধী, যারা যুদ্ধাপরাধীদের দোসর, যারা যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে বিচারের দিন হরতাল ডেকেছেন, যারা পার্বত্য শান্তি চুক্তির দিনে হরতাল ডেকেছেন, শান্তি চুক্তি ভুন্ডল করতে চেয়েছেন। সেই খুনি অপশক্তিদের আর কোনভাবেই কোন জায়গা ছেড়ে দেওয়ার সুযোগ নেই। এদেশে আর যাই হোক কোন স্বাধীনতা বিরোধী থাকবে না।” নাটোরে মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন। মঙ্গলবার দুপুরে শহরের আলাইপুরস্থ অনিমা চৌধুরী অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঘোষণার দিন (১৯৭১ সালে) এ দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পরেছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদশ এমন নেতা পেতো না, স্বাধীনও হতো না। স্বাধীনতার এত বছর পরও স্বাধীনতা বিরোধী চক্র মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। এই অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সবাইকে এক্যবদ্ধ থাকতে হবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মশিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-২ সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৩ সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সাজেদুর রহমান খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থপতি ও প্রো-ভাইস চ্যান্সেলর ড. নিজাম উদ্দিন আহমেদ সহ কর্মকর্তাবৃন্দ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী সদর উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ