Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

 প্রতি সেকেন্ডে দু’টিরও বেশি বিরিয়ানি অর্ডার করেছেন ভারতীয়রা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৫:৩৮ পিএম

ভারতীয়রা যে ভোজনবিলাসী, তা নিয়ে কোনও দ্বিমত নেই। কিন্তু বিরিয়ানির প্রতি প্রীতি যে তাদের এতখানি, তা হয়তো অনেকেরই অজানা ছিল। সেই তথ্যই এবার তুলে ধরল জনপ্রিয় ফুড ডেলিভারি সংস্থা সুইগি। জানাল, চলতি বছর প্রতি সেকেন্ডে দু’টিরও বেশি চিকেন বিরিয়ানি অর্ডার করেছেন ভারতীয়রা।

হ্যাঁ, বিশ্বাস না হলে আবার পড়ুন। প্রযুক্তির সৌজন্যে এখন জীবন হয়ে উঠেছে আরও সহজ। এক ক্লিকেই বাড়ি বসে পছন্দসই খাবার অর্ডার করে দেওয়া যায়। ফুড ডেলিভারি বয় চোখের নিমেষে খাবার নিয়ে হাজির হন দোরগোড়ায়। কোন ক্রেতা কী অর্ডার করছেন, সুইগির মতো প্রতিটি সংস্থার কাছেই তার সমস্ত বিস্তারিত তথ্য থাকে। আর সেই তথ্য থেকেই এবার জানা গেল, এ বছর সুইগিতে সবচেয়ে বেশি অর্ডার করা হয়েছে বিরিয়ানি। এর আগেও সর্বোচ্চ অর্ডার করা খাবারের তালিকার শীর্ষে ছিল বিরিয়ানিই। তাদের তথ্য অনুযায়ী, ২০২২ সালে প্রতি সেকেন্ডে ২.২৮ টি অর্থাৎ দু’টিরও বেশি বিরিয়ানি অর্ডার করা হয়েছে এই প্ল্যাটফর্মে। তার মানে আন্দাজ করাই যায় এ দেশে বিরিয়ানির প্রতি ভোজনরসিকদের আসক্তির মাত্রা ঠিক কতখানি।

সমীক্ষার রিপোর্ট বলছে, গত সাত বছর ধরে কোনও খাবার বিরিয়ানিকে টেক্কা দিতে পারেনি। চলতি বছর জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত সুইগিতে যত অর্ডার হয়েছে, সেই তথ্যের ভিত্তিতে প্রকাশিত হয়েছে রিপোর্টটি। যেখানে দেখা যাচ্ছে, এই প্ল্যাটফর্মে প্রতি মিনিটে ১৩৭টি বিরিয়ানি অর্ডার করা হয়েছে। অর্ডারে এগিয়ে মশলা ধোসা ও শিঙারাও।

আর কোন কোন খাবার সুইগিতে বেশি অর্ডার করা হয়েছে? সংস্থাটি জানিয়েছে, এই প্ল্যাটফর্মে ২৭ লক্ষ গুলাম জামুন অর্ডার করা হয়েছে। আর তাতেই দেশের সবচেয়ে প্রিয় মিষ্টি হয়ে উঠেছে গুলাম জামুন। স্ন্যাকসের মধ্যে আবার চিপস কিংবা ফ্রেঞ্চ ফ্রাইকে পিছনে ফেলে দিয়েছে পপ-কর্ন। ২২ লক্ষ পপ-কর্ন অর্ডার হয়েছে গত ১১ মাসে। এ বছর এক ব্যক্তি সর্বোচ্চ ২৭০৭ বার সুইগি থেকে অর্ডার করেছেন। উৎসবের মরশুমেই সবচেয়ে বেশি লাভবান হয়েছে সুইগি। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • Shahidul Anwar ১৯ ডিসেম্বর, ২০২২, ৬:২৮ পিএম says : 0
    I like to join here.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ