Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় মামলা

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ত্রুটির ঘটনায় থানায় মামলা হচ্ছে। গত রাতে যেকোনো সময় বাংলাদেশ বিমানের পক্ষ থেকে এ মামলা করা হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মুঠোফোনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহাবুবুর রহমান তুহিন এ প্রতিবেদককে বলেন, ‘মামলায় নয়জনের নাম উল্লেখ থাকবে। আরো কয়েকজনের নাম থাকতে পারে। ইতোমধ্যে মামলা করার সব প্রস্তুতি শেষ হয়েছে। রাতে যেকোনো সময় এ মামলা করা হবে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম বলেন, ‘আমিও শুনেছি মামলা হবে। মামলা হলে পরে বিস্তারিত জানানো হবে। রাত ৮টা পর্যন্ত থানায় কেউ মামলা করতে আসেনি।
এর আগে ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছিলেন, ‘পুরো ঘটনাটি অর্থাৎ নাট ঢিলা হওয়ার ব্যাপারটি মনুষ্যসৃষ্ট। এ ঘটনায় ইতোমধ্যে নয়জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের সবার বিরুদ্ধে মামলা করা হবে।’
 উল্লেখ্য, ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরির বুদাপেস্টে ‘পানি শীর্ষ সম্মেলন-২০১৬’-এ অংশ নিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা ত্যাগ করেন। হাঙ্গেরি পৌঁছার আগেই যান্ত্রিক ত্রুটিতে বিমানটি তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। এ ঘটনায় ২৮ নভেম্বর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং  বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আলাদাভাবে তদন্ত কমিটি গঠন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ