Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকার বিমানের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে -বিমানমন্ত্রী

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে দৈনিক বণিক বার্তা আয়োজিত এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সতর্ক বার্তা জানিয়েছেন।
রাশেদ খান মেনন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী গতকাল একটি ভালো কথা বলেছেন। আমি তার সঙ্গে একমত হয়েছি। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন যে, এবার দরকার হলে বিমানের বিষয়ে কিছুটা খড়গহস্ত হতে। প্রয়োজনে যদি কর্তৃত্বপরায়ণ হতে হয়, তাহলে তাই হতে হবে। এছাড়া আর কোনো উপায় আছে বলে মনে হয় না।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে ত্রুটির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের বিষয়ে মন্ত্রী বলেন, প্রতিবেদন পেয়ে আমরা রীতিমতো আঁতকে উঠেছি। যে ব্যক্তি বিমান পরীক্ষা-নিরীক্ষার সর্বশেষ দায়িত্বে ছিলেন, তার লাইসেন্স ছিল না।
গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমিনিস্থানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করে ত্রুটি সারিয়ে ওই ফ্লাইটেই প্রধানমন্ত্রী পরে হাঙ্গেরি পৌঁছান।
বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে এভিয়েশন খাত-সংশ্লিষ্ট ব্যক্তিরা বক্তব্য দেন। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেছে বেসরকারি উড়োজাহাজ সংস্থা নভো এয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ