Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উন্নত দেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ৮:১৭ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুুদ চৌধুরী বলেছেন, দেশের সার্বিক মুক্তি ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। একই সাথে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় কাঙ্খিত লক্ষে এগিয়ে নিতে দেশ বিরোধীদের নির্মূল করতে হবে।

আজ মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
নৌপরিবহন প্রতিমন্ত্রী এ সময় আরও বলেন, মহান বিজয় দিবস আমাদের আত্মমর্যাদা ও সার্বভৌমত্বের প্রতীক। বিজয়ের ৫১ বছরে এসেও স্বাধীনতা বিরোধী চক্র দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত।
এ সময় সভাপতির বক্তব্যে রোকেয়া বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ বলেন, মহান বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবোজ্জ্বল দিন। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পনের মধ্য দিয়ে অর্জিত হয় চূড়ান্ত বিজয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং ৩০ লাখ শহীদের আত্মদানের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ। একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আপেল মাহমুদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, মহান বিজয় দিবস-২০২২ পালন কমিটির আহবায়ক অধ্যাপক কমলেশ চন্দ্র রায়, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসাইন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম। এর আগে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনে সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহান বিজয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ