Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪০ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে। তিনি বলেন, এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরণা দিতে হয় না।

আজ শনিবার দিনাজপুরের ফুলবাড়িতে গোলাম মোস্তফা (জিএম) হাইস্কুলের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।
শতবর্ষপূর্তিতে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর মুক্তকরণ, ভাস্কর্য ও নামফলক উম্মোচন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শিক্ষার্থীরা এখন নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে। তাই বিএনপি শিক্ষা ব্যবস্থা নিয়ে যতই মিথ্যাচার করুক না কেনো, জনগণ তা কখনোই মেনে নেয় না।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। শিক্ষার্থীদের বছরের শুরুতে নতুন পাঠ্য বই দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সমন্বিত শিক্ষা ব্যবস্থার মধ্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক মানুষ হতে হবে। আজ থেকে ১৪ বছর আগে ক্ষমতাসীন চারদলীয় জোট সরকারের আমলে দেশের শিক্ষাঙ্গনগুলোতে সন্ত্রাসী, চাঁদাবাজি, টেহুারবাজি, জঙ্গীবাদ ও মাদকের রাজত্ব কায়েম হওয়ার কারণে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল।
প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমন্বিত উন্নয়ন, সমন্বিত সমাজ ব্যবস্থা ও সমন্বিত শিক্ষা ব্যবস্থার কারণে সারা বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়ে গেছে, যা সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
শতবর্ষ আয়োজন কমিটির আহ্বায়ক ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলতাফুজ্জামান মিতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম ও পৌর মেয়র মো. মাহবুব আলম লিটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ