Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার অগণতান্ত্রিক ও স্বৈরাচারী পন্থায় ক্ষমতা দখল করে আছে: উত্তরণ হিউম্যান রাইটস এসোসিয়েশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৫:০৭ পিএম

বাংলাদেশের অনির্বাচিত সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়ে, অগণতান্ত্রিক ও স্বৈরাচারীপন্থায় রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে আছে বলে মনে করে উত্তরণ হিউম্যান রাইটস এসোসিয়েশন ফ্রান্স। গতকাল সোমবার ফ্রান্স পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে এক মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে একথা বলা হয়।

উত্তরণ হিউম্যান রাইটস এর চেয়ারম্যান মমতাজ আলোর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, সাধারণ সম্পাদক এম এ তাহের, সহ-সভাপতি রুহুলা আমিন আব্দুল্লাহ, মাহবুব আলম রাঙ্গা, রফিকুল ইসলাম জুয়েল, রশিদ পাটোয়ারী, প্রফেসর তসলিম, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন পাটোয়ারী, মোহাম্মদ রেজাউল করিম, জুনায়েদ আহাম্মেদ, জেলাসুর জামান, সিরাজুল ইসলাম মিসবা, শিক্ষা বিষয়ক সম্পাদক আহাম্মেদ মালেক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুর ইসলাম শিপার, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আব্দুর রহিম মিয়া, ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ আলম টিটু, সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, বাণিজ্য বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ, সহ-প্রচার বিষয়ক সম্পাদক ফরিদ আহমেদ রনি, সহ-ক্রিয়া বিষয়ক সম্পাদক আব্দুর রব রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তানভীর আহমেদ তুহিন, কিরণ আহমেদ, রোবেল আহমেদ, তকবির আলী, সাইফুল ইসলাম, ফয়সাল আহমেদ, নান্টু দাস, মুহিব আহমেদ, তুহিন চৌধুরী, জাহাঙ্গীর আলম মিলন, ফরিদ মিয়া, সজীব, মহসিন মিজা সুমন ও অন্যান্য বিএনপির নেতৃবৃন্দ ।

মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক অধিকার রক্ষার দাবিতে আন্দোলনরতকারী বিএনপির নেতাকর্মীদেরকে হত্যা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রাখা, দলের সিনিয়র নেতৃবৃন্দসহ হাজার হাজার নেতাকর্মীতে মিথ্যা বানোয়াট মামলায় গ্রেফতার করা, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি, রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করা, রাজনীতিক দলের সাংবিধানিক অধিকারে পুলিশ ও দলীয় সন্ত্রাসী বাহিনী দিয়ে বাধা প্রয়োগ করা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, অর্থ পাচার করা, আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে উত্তরণ হিউম্যান রাইট এসোসিয়েশন ফ্রান্স এই মানববন্ধনের আয়োজ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ