Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসা মানবসেবার প্রধান মাধ্যম : চসিক মেয়র

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চিকিৎসকদের পেশাকে মহৎ পেশা উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এটি মানব সেবার প্রধান মাধ্যম। তিনি চিকিৎসকদের আন্তরিকতার সাথে সাধারণ রোগীদের সেবা দেয়ার আহ্বান জানান। তিনি গতকাল (সোমবার) কর্পোরেশন মিলনায়তনে চসিকের স্বাস্থ্য বিভাগে কর্মরত ডাক্তারদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি বলেন, স্বাস্থ্য মানুষের অমূল্য সম্পদ। এ অমূল্য সম্পদ রক্ষণাবেক্ষণের মূল দায়িত্ব ডাক্তারদের উপর এ বিষয়টি মাথায় রেখে দায়িত্ব পালন নীতি নৈতিকতার মধ্যে পড়ে। মেয়র বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার লক্ষ্যে চসিক বছরে প্রায় ১৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে মাতৃসদন হাসপাতাল, নগর স্বাস্থ্য কেন্দ্র, ইপিআই কেন্দ্রসহ ৪টি স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে যাচ্ছে। যা অন্য কোন সিটি কর্পোরেশন করে না। মেয়র আক্ষেপ করে বলেন, সিটি কর্পোরেশন স্বাস্থ্য খাতে অবদান রেখে যাওয়া সত্ত্বেও  সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সহযোগিতা পাওয়া যাচ্ছে না। স্বাস্থ্য সেবার বিনিময়ে কোনো ধরনের ট্যাক্স ছাড়াই নাগরিক সেবার স্বার্থে  চসিক স্বাস্থ্য সেবাকে আরও গতিশীল এবং নাগরিকদের দোরগোড়ায় এ সেবা  পৌঁছে দেয়ার প্রয়াস অব্যাহত আছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রাম শাখার নির্বাচনে সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক পদপ্রার্থী ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী, বিএমএ চট্টগ্রাম শাখার নির্বাচনে অন্যান্য প্রার্থীদের মধ্যে কোষাধ্যক্ষ পদপ্রার্থী ডা. মো. আরিফুল আমিন, সদস্য অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত, ডা. প্রীতি বড়ুয়া, অধ্যাপক ডা. মো. আকবর হোসেন ভুঁইয়াসহ অন্যরা বক্তব্য রাখেন।



 

Show all comments
  • S.m. Mirazul Islam ২০ ডিসেম্বর, ২০১৬, ১০:২৫ এএম says : 0
    Doctors should be careful about every patient and they should not be business man.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ