Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুটকেসে কাপড় ওষুধসহ জেলে যাওয়ার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনে এলেন আ স ম রব

বিএনপি নেতাদের গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি গণতন্ত্র মঞ্চের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

সুটকেসে কাপড়, ওষুধসহ জেলে যাওয়ার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনে এলেন স্বাধীনতার পতাকা উত্তোলক গণতন্ত্র মঞ্চের অন্যতম শীর্ষ নেতা জাসদ সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। চলমান ধরপাকড় অব্যাহত থাকলে আমরা তা প্রতিহত করতে প্রস্তুত। সুটকেসে কাপড়, ওষুধ নিয়ে প্রস্তুত হয়ে এসেছি। জেলে যেতে ভয় করি না। আমাদের বাধা দিলে আমরাও জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবো এবং সে লড়াইয়ে জনগণই জিতবে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটকের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চ গতকাল রাজধানীর তোপখানা রোডে এ সংবাদ সম্মেলন করে।
গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা বলেন, সরকারের ফ্যাসিবাদী আচরণ সব সীমা অতিক্রম করেছে। চলমান ধরপাকড় অব্যাহত থাকলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তা প্রতিহত করতে হবে। চ‚ড়ান্ত লড়াইয়ের সময় এসে গেছে। সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করতে চাইছে।
নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করতে চাইছে। মোড়ে মোড়ে আওয়ামী লীগ নেতা-কর্মী। পুলিশের নিয়ন্ত্রণে ঢাকা। পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে দেশকে। ভয় দেখিয়ে আন্দোলন দমন করতে চায় সরকার। বিএনপির শীর্ষ দুই নেতাকে গ্রেফতারের ঘটনাকে বর্বোরোচিত বলে উল্লেখ করে তারা বলেন, রাত ৩টায় তাদের গ্রেফতার করা হয়। মোড়ে মোড়ে আওয়ামী লীগ নেতা-কর্মী। পুলিশের নিয়ন্ত্রণে ঢাকা। পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে দেশকে। তবে হামলা, মামলা, গ্রেফতার করে গণঅভ্যুত্থান ঠেকানো যাবে না। তিনি জনগণের উদ্দেশে বলেন, যে যেখানে আছেন, ঘটনার প্রতিবাদ করুন। আন্দোলন থামবে না। বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। অবিলম্বে মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ নেতা-কর্মীদের মুক্তির তিনি দাবি জানান।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, রাজনৈতিক সঙ্কট সমাধানে সংলাপের কথা বলা হলেও, সরকার দেশব্যাপী আগুন জ্বালানোর পদক্ষেপ নিয়েছে। নিয়মতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দিয়েছে সরকার। সব জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ক্ষমতাসীনরা। প্রতিবাদ ও প্রতিরোধ করবে জনগণ। রাজপথ শেষ বিকল্প। সরকার সে পথেই হাঁটছে। জনগণকে রাজপথে নেমে আসার আহবান জানান তিনি।
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, ভয়াবহ পথে হাঁটছে সরকার। সত্যিকার অর্থে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে সরকার। জনগণ এই নির্যাতনের বিরুদ্ধে অবস্থান নেবে। ক্র্যাকডাউনের মতো পরিস্থিতি করেছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ