Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে রোকেয়া দিবসে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১:৪৯ পিএম

ঝালকাঠিতে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের জন্য পাঁচ নারীকে জয়িতা সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ফরাহ্ গুল নিঝুম জয়িতাদের হাতে ক্রেস্ট, ফুল ও সনদপত্র তুলে দেন। সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ইসরাত জাহান রুমা, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ইসরাত জাহান ফেরদৌস, সফল জননী নারী নুরুন্নাহার বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী সনিয়া আক্তার আরজু ও সমাজ উন্নয়নে অসাম্য অবদান রাখায় সালমা বেগম।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক উম্মে আয়শা সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হক ও জেলা তথ্য কর্মকর্তা আহসান কবির। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোকেয়া দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ