Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাঁঠালিয়ায় বিএনপির ৬৯ নেতাকর্মীর নামে ছাত্রলীগ নেতার মামলা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ২:৪৫ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার অভিযোগে উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের ৬৯ জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান সুজন বাদী হয়ে কাঁঠালিয়া থানায় এ মামলা দায়ের করেন। মামলায় উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. জালালুর রহমান আকন ও সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন নিজাম মীরবহরসহ ৯ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়াও অজ্ঞাত আরো ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয় এই মামলায়।
মামলার বিবরণে জানা যায়, গত ৩ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগেরে উদ্যোগে একটি মিছিল বের করা হয়। মিছিলটি বাসস্ট্যান্ড সংলগ্ন পুরাতন সিনেমা হলের সামনে গেলে বিএনপির নেতাকর্মীরা ককটেল কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এ সময় ছাত্রলীগের ৬ কর্মী আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলেন ছাত্রলীগকর্মী মো. তারেক, সিয়াম, পারভেজ, গোপাল, মো. নজরুল ও মাইনুল।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ খান বলেন, ছাত্রলীগের শান্তিপূর্ণ মিছিলে জামাত-বিএনপি নেতাকর্মীরা ককটেল হামলা চালায়। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আখতার হোসেন নিজাম মীরবহর জানান, একটি সম্পূর্ণ মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করা হয়েছে। এই গায়েবি মামলায় বিএনপির নেতাকর্মীদের আসামি করা হয়েছে। সাধারণ মানুষ জানে মামলাটি সাজানো এবং হয়রানি মূলক। এ ধরণের মামলা দিয়ে বিএনপির আন্দোলন থামিয়ে রাখা যাবে না।
কাঁঠালিয়া থানার ওসি মো. মুরাদ আলী জানান, বিস্ফোরক আইনে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। মামলার কোন আসামিকে এখনো গ্রেপ্তার করা হয়নি, তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ