Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে নানা অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে চিঠি সংসদীয় কমিটি এক সদস্যের

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হাবিবুর রহমান : টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল হকের বিরুদ্ধে সরকার দায়িত্ব পালনে অনীহা, ঘুষ-দুর্নীতিসহ বিভিন্ন অনিয়ম চিত্র তুলে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী, সংসদীয় কমিটির সভাপতিও সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ডিজিকে ডিও পত্র দিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অনুপম শাহজাহান জয় এমপি।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজার রহমান ইনকিলাবকে বলেন, এমপি সাহেব এ ধরনের একটি অভিযোগ দিয়েছেন, বিষয়টি নিয়ে আমার সাথে কথা হয়েছে। ঢাকা ফিরে আসার পরে ব্যবস্থা নেয়া হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান ইনকিলাবকে অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আর সরকারি দায়িত্ব পালনে অনীহার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।
অনুপম শাহজানান জয় এমপির চিঠিতে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ে আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল হক ঢাকায় থাকেন, ঠিকমত অফিসে আসেন না। তার অনুপস্থিতির কারণে দাপ্তরিক কাজে স্থবিরতা নেমে এসেছে। এ টি ্ই ও তার অনুপস্থিতিতে নিজেদের দায়িত্ব পালনে আগ্রহ হারিয়ে ফেলেছেন। স্কুলের উন্নয়ন কাজের স্লিপ ফান্ডের এবং অনুদানের টাকায় প্রত্যেক স্কুল থেকে ঘুষ দিতে হয় শিক্ষকদের। এছাড়া টাকার বিনিময়ে শিক্ষক বদলী এবং পিটিআই প্রশিক্ষণে শিক্ষক প্রেরণ করে থাকেন। আর যারা টাকা না দেয় তাদের নানা ধরনের হয়রানি করে আসছেন। আমি নির্বাচিত সরকারি দলের এমপি, আমার নাম ভাঙ্গিয়ে উপজেলা শিক্ষা অফিসার শিক্ষকদের হয়রানি করছে। সরকারি কাজে শিক্ষা অফিসার আমিনুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ আছেন এমপির সাথে দেখা করতে পারবে না বলে জানান। এছাড়া শিক্ষা অফিসার উপজেলার শিক্ষকদের সাথে সব সময় খারাপ আচরণ করে থাকেন। মহিলা শিক্ষকদের আরো বেশি হয়রানি করে আসছেন। এজন্য টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল হকের বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনে অনীহা, ঘুষ-দুর্নীতি অফিসে নিয়মিত অনুপস্থিতি এবং অসদাচরণের কারণে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি, বলে চিঠিতে জানান এমপি অনুপম শাহজাহান জয়।
সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল হক ইনকিলাবকে বলেন, আমি সব সময় অফিসে যাই। এমপি সাহেবের কথা না শোনায় তিনি আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। তা সত্য নয়। আমি কোন বদলী করি নাই। যা করেছেন উপজেলা চেয়ারম্যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ