Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সখীপুরের ইউএনও-ওসিকে বদলির আদেশ চেম্বারে স্থগিত

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলের সখীপুরের স্কুল শিক্ষার্থী সাব্বির শিকদারকে ভ্রাম্যমাণ আদালত দুই বছরের সাজা দেয়ার ঘটনায় ইউএনও রফিকুল ইসলাম ও ওসি মাকসুদুল আলমের বদলি সংক্রান্ত হাইকোর্টের আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। গতকাল বুধবার দুই কর্মকর্তার করা পৃথক আবেদনের শুনানি নিয়ে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদালতে তাদের পক্ষে ছিলেন ইউসুফ হোসেন হুমায়ুন, নুরুল ইসলাম।
এর আগে হাইকোর্ট ১৮ অক্টোবর এক আদেশে সখীপুরের ইউএনও এবং ওসিকে সখীপুর থেকে প্রত্যাহার করতে নির্দেশ দেন। এর মধ্যে ঢাকা বিভাগের বাইরে অন্যত্র যুক্ত করার আদেশ স্থগিত চেয়ে গত সপ্তাহে আবেদন করেন ওই দুই কর্মকর্তা। শুনানি নিয়ে আদালত ওই আদেশ দেন।
বয় জেইলড ফর এফবি কমেন্ট অ্যাবাউট এমপি’ শিরোনামে গত ২০ সেপ্টেম্বর পত্রিকায় একটি প্রতিবেদন ছাপা হয়। এতে বলা হয়, ফেসবুকে টাঙ্গাইল-৮ আসনের সাংসদ অনুপম শাহজাহানকে ‘হুমকি’ দেয়ায় টাঙ্গাইলের ভ্রাম্যমাণ আদালত তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে সখীপুরের প্রতীমা বঙ্কি পাবলিক হাইস্কুলের ওই ছাত্রকে দুই বছরের কারাদ- দেন। প্রতিবেদনটি নজরে আনা হলে ওই দিন হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে হাইকোর্টের একটি বেঞ্চ রুল দেন, ব্যাখ্যা জানাতে ইউএনও ও ওসিকে হাইকোর্টে ২৭ সেপ্টেম্বর হাজির হতে নির্দেশ দেন। একই সঙ্গে ওই শিক্ষার্থীকে উচ্চ আদালত খালাস করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সখীপুরের ইউএনও-ওসিকে বদলির আদেশ চেম্বারে স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ