Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মরক্কোর ঐতিহাসিক জয় মায়ের সাথে হাকিমির জয় উদযাপন, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১১:০১ এএম

মরক্কোর মানুষের কাছে এই রাত নিঃসন্দেহে বিশেষ। নিজেদের ফুটবল ইতিহাসে অন্যতম সেরা জয়ের দেখা পাওয়ার রাতে তারা পরাজিত পক্ষ বানিয়ে ছেড়েছে ফিফা র‍্যাঙ্কিংয়ের ২ নম্বর দল বেলজিয়ামকে। এই জয়ে আল থুমামা স্টেডিয়ামে আনন্দে আত্মহারা অবস্থায় উল্লাসে মাততে দেখা যায় মরক্কোর গ্যালারিকে। এরইমধ্যে মরক্কোর তারকা রাইট ব্যাক আশরাফ হাকিমিকে এই আনন্দ তার মায়ের সাথে ভাগ করে নিতে দেখা গেছে। আর অনলাইনে খুব কম সময়ের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সেই দৃশ্যের ভিডিও।

বিশ্বকাপ ইতিহাসে এটিই মরক্কোর তৃতীয় জয়, আর সেটিই এলো শিরোপা প্রত্যাশী বেলজিয়ামের বিরুদ্ধে! সন্দেহাতীতভাবে মরক্কান ফুটবলের সেরা রাত এটা। বেলজিয়ামের বিপক্ষে দুর্দান্ত রক্ষণের সাথে গোলের সুযোগ কাজে লাগিয়ে যোগ্যতর দল হিসেবেই ২-০ গোলের এই জয় ছিনিয়ে এনেছে হাকিমি-জিয়েচদের দল।

বিশ্বকাপ ইতিহাসের অন্যতম অঘটনের এই দিনে আল থুমামা স্টেডিয়ামে তৈরি হয় এক অভূতপূর্ব আবেশের। কয়েক হাজার মরোক্কান সমর্থক ফেটে পড়েন উল্লাসে। স্পোর্টস ব্রিফ’এ প্রকাশিত সেই ভিডিওতে দেখা যায়, আশরাফ হাকিমি তার আনন্দ ভাগ করে নিতে গ্যালারিতে মায়ের কাছে যান। ম্যাচের জার্সি উপহার দেন মাকে। আর, গর্ব ও আনন্দের সাথে মা জড়িয়ে ধরেন হাকিমিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ