Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় নানা আয়োজনে বিজয় দিবস পালিত

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মো: শামছুুল ইসলাম, মালয়েশিয়া থেকে : মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। হাইকমিশনার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কুয়ালালামপুর ট্যুরিজম ব্যুরো অফিসের হল রুমে শুরু হয় বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দূতাবাসের প্রথম সচিব (শ্রম) সাহিদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রেসিডেন্টের বাণী পাঠ করেন ডেপুটি হাই কমিশনার ফয়সল আহমদ,। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কহ্ন্যুলার (শ্রম) মো: সায়েদুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্স্ট সেক্রেটারি এস কে শাহীন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্স্ট সেক্রেটারি মশিউর রহমান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য হাইকমিশনার মো. শহিদুল ইসলাম বলেন, “মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এই মহান দিনে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানাই; যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। সেইসঙ্গে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সকল বীর মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের জনগণকে শ্রদ্ধা জানান। তিনি বলেন, “বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে দেশের পরাধীনতার গøানি মোচনে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের বিজয় অর্জনের ইতিহাস শুধু ১৯৭১ সালে সীমাবদ্ধ নয়। ইস্পাতকঠিন ঐক্যে দৃঢ় জাতির দীর্ঘ সংগ্রাম আর ত্যাগের সুমহান ফসল এ বিজয়।” হাইকমিশনার বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। আলোচনা সভা শেষে সম্মিলিত সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর শিল্পীরা গান পরিবেশন করেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ডিফেন্স উইং এয়ার কমোডর হুমায়ূন কবির, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও কমিউনিটি নেতৃবৃন্দ সহ কমিশনের কর্মকতাবৃন্দ। এর আগে সকাল ১০ টায় মহান স্বাধীনতাযুদ্ধে আত্মত্যাগী শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে প্রবাসী বাংলাদেশি বিভিন্ন সংগঠনও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন । সংগঠনগুলো হলো জালালাবাদ এসোসিয়েশন, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ