Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫০ হাজার কোটি টাকার প্রকল্প

রেলের নতুন কোচ নির্মাণ করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : সরকার রেল যোগাযোগ আধুনিকীকরণে মেগা প্রকল্প গ্রহণ করেছে। সারা দেশে দুই লেনের লাইন স্থাপন এবং সেবার মান উন্নয়নে নেয়া হচ্ছে প্রকল্প। রেলের নতুন কোচ নির্মাণে ৫০ হাজার কোটি টাকা ব্যয় করা হচ্ছে।
শুক্রবার সকাল সাড়ে ৭টায় দিনাজপুর রেলওয়ে স্টেশনে ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত আরামদায়ক বগি (কোচ) ‘লাল-সবুজ’ সার্ভিসের উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি একথা বলেন। তিনি বলেন, রেল যোগাযোগ আরও নির্বিঘœ করতে এবং যাত্রীদের সেবার মান বাড়াতে সরকার সারাদেশে দুই লেন বিশিষ্ট রেললাইন নির্মাণের প্রকল্প গ্রহণ করছে। রেলকে আধুনিক ও যুগোপযোগী করে যাত্রী সেবার মান বাড়াতে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এরই অংশ হিসেবে ৫০ হাজার কোটি টাকা ব্যয়ে রেলের নতুন বগি (কোচ) নির্মাণ করা হচ্ছে।
ঢাকা-দিনাজপুর রুটের আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেসে অত্যাধুনিক কোচ “লাল-সবুজ” উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক খায়রুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও পুলিশ সুপার হামিদুল আলম।
আধুনিক ট্রেনের ১২টি বগীতে এসি ও নন এসি সার্ভিসসহ মোট ৮৫২ জন যাত্রী ভ্রমণ করতে পারবেন।



 

Show all comments
  • pavel ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:২৭ এএম says : 0
    Valo
    Total Reply(0) Reply
  • Tusar ১৭ ডিসেম্বর, ২০১৬, ১:৩১ এএম says : 0
    good news
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ