Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান পরিবারের নিরাপত্তায় কমান্ডো স্কোয়াড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১০:২৮ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সন্তানদের বাড়তি নিরাপত্তা দেবে খাইবার পাখতুনখাওয়া (কেপি) প্রাদেশিক পুলিশ। প্রাদেশিক পুলিশ কমান্ডোদের বিশেষ একটি স্কোয়াড ইমরান খানের পরিবারকে এ নিরাপত্তা দেবে।

যদিও পাঞ্জাব প্রদেশের জোট সরকারের শরিক ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তারপরও তাকে হত্যার চেষ্টায় চালানো হামলা ঠেকাতে পারেনি প্রাদেশিক পুলিশ। এতে পাঞ্জাব পুলিশের ওপর আস্থা রাখতে পারছে না পিটিআই।
পিটিআই জানায়, শুক্রবার কেপি পুলিশের কমান্ডোদের একটি বিশেষ স্কোয়াড লাহোরে বাস করা ইমরান খান এবং তার ছেলেদের ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্ব নিয়েছে। কমান্ডোরা কেপি প্রাদেশিক পুলিশের অন্তর্গত।
গত বৃহস্পতিবার ইমরান খানের দুই ছেলে বাবার সঙ্গে দেখা করতে লাহোরে আসেন। তাই লাহোরস্থ ইমরানের বাসভবন জামান পার্কেও নিরাপত্তা জোরদার করেছে পাঞ্জাব পুলিশ। বাড়ির বাইরে বালুর বস্তা ও সিমেন্টের ব্লক দিয়ে নিরাপত্তাচৌকি তৈরি করেছে তারা। এ ছাড়া বাড়ির প্রবেশ ও বের হওয়ার পথেও চেকপোস্ট বসানো হয়েছে। রয়েছে নিরাপত্তা ক্যামেরা। দর্শনার্থীদের রেকর্ড রাখার জন্য একটি বিশেষ ডেস্কও স্থাপন হয়েছে।
পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্বরাষ্ট্রবিষয়ক বিশেষ সহকারী ওমর সরফরাজ চিমা বলেন, আমাদের কাছে তথ্য আছে ইমরান খানের জীবন হুমকিতে। তাই তার নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইমরান খানের নিরাপত্তা নিয়ে কোনো আপস হবে না।
প্রসঙ্গত, গত সপ্তাহে আগাম নির্বাচনের দাবিতে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ডান পায়ে গুলি লাগলেও, দলীয় নেতাকর্মীদের কারণে প্রাণে বেঁচে যান তিনি। এ ঘটনার নেপথ্যে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ছাড়াও সেনাবাহিনীর এক মেজর রয়েছেন বলে দাবি করেন ইমরান খান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমান্ডো স্কোয়াড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ