Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় নবীজীর আগমনে বর্বরতার যুগ সোনালি যুগে পরিণত হয় -চসিক মেয়র

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রিয় নবীজীর আগমনে বর্বরতার যুগ সোনালী যুগে পরিণত হয়। পবিত্র ওহীর জ্ঞানের দীক্ষা নিয়ে বিপর্যস্ত মানুষ খুঁজে পায় মুক্তির আবে হায়াত। গত মঙ্গলবার পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে চসিক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। এ উপলক্ষে নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে খতমে কোরআন, মিলাদ মাহফিল, মোনাজাত অনুষ্ঠিত হয়। সিটি মেয়র বলেন, মহানবী (সা.) এ পৃথিবীতে সব অনাচার, দূরাচার, ক্ষমতার দ্বন্দ্ব ও সব অশান্তির মূলে কুঠারাঘাত করে সমাজে ছড়িয়ে দেন কলেমার মর্মবাণী। ফলে মানুষ খুঁজে পায় সত্যের ঠিকানা। আশ্রয় পায় শান্তির সুশীতল ছায়াতলে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মীয় এসব আয়োজনে উপস্থিত ছিলেন কাউন্সিলর ও স্বাস্থ্য এবং শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহফুজুল হক প্রমুখ। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসা পরিদর্শক মাওলানা হারুন উর রশিদ চৌধুরী।
এদিকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল বৃহস্পতিবার সকালে হালিশহর মহব্বত আলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী দারোয়ান মরহুম মিন্টু মিয়ার স্ত্রী মরিয়ম বিবির হাতে ২ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ