Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের আগমনে হঠাৎ বদলে গেছে ময়মনসিংহ

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান : শহরজুড়ে যানজট যন্ত্রণা নেই। বন্ধ হয়ে গেছে সব ধরনের ইজিবাইক চলাচল। ফুটপাত হয়েছে দখলমুক্ত। গুরুত্বপূর্ণ এসব সড়কের দু’পাশ থেকে সরিয়ে নেয়া হয়েছে অবৈধ স্থাপনা। ফলে চিরচেনা যানজট যন্ত্রণা থেকে আপাতত মুক্তি মিলেছে শহরবাসীর।
প্রচারণার বিরক্তিকর হাতিয়ার ব্যানার ও প্যানাফ্ল্যাক্স জটও নেই প্রধান প্রধান সড়কে। এসব সড়কেও আবার দেয়া হয়েছে নতুন অবয়ব। প্রতিটি সড়কই যেন চকচকে। গিঞ্জি ও যানজটমুক্ত সড়ক উপহার পাওয়ায় খুশি স্থানীয় জনসাধারণ। আর এসবই সম্ভব হয়েছে প্রেসিডেন্ট আব্দুল হামিদের ময়মনসিংহ আগমনকে ঘিরে। শহরে হুট করেই অটোরিকশা চলাচল বন্ধ হয়ে যাওয়ায় খানিক দুর্ভোগে পড়তে হয়েছে স্থানীয় জনসাধারণকে। এ দুর্ভোগ সাময়িক হলেও নগরী নতুন এমন চেহারায় স্বস্তির ঢেকুর তুলেছেন অনেকেই। সোমবার বিকেলে শহরের জিলা স্কুল মোড়, নতুন বাজার মোড়, টাউন হল মোড়, গাঙ্গিনারপাড় মোড়, নতুন বাজার, পাটগুদাম ব্রিজ মোড় ঘুরে দেখা গেলো বদলে যাওয়া ময়মনসিংহের এমন দৃশ্যপট।
জানা যায়, ময়মনসিংহে প্রতিষ্ঠিত ‘প্রকৃতি কন্যা’ খ্যাত বংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ৭ম সমাবর্তনে যোগ দিতে সোমবার বিকেলে ময়মনসিংহ শহরে এসেছেন প্রেসিডেন্ট মো: আব্দুল হামিদ। ওইদিন বিকেলে জামালপুরের সরিষাবাড়ি উপজেলা থেকে হেলিকপ্টারযোগে ময়মনসিংহের সার্কিট হাউজের হ্যালিপেডে বিকেল পৌনে ৫টায় অবতরণ করেন প্রেসিডেন্ট। সেখানে রাতযাপন শেষে মঙ্গলবার সকাল ১১টায় বাকৃবিতে ৭ম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। সমাবর্তন শেষে তিনি হেলিকপ্টারযোগে টাঙ্গাইলের ধনবাড়ীর উদ্দেশে রওনা দেবেন।
সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রেসিডেন্টের ময়মনসিংহে অবস্থানকে ঘিরে শহরের টাউন হল মোড় থেকে বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড়, কেআর মার্কেটসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক নতুনরূপ পেয়েছে।
প্রায় চার কিলোমিটার এ সড়কের দু’পাশে গড়ে উঠা অবৈধ দোকান-পাট সরিয়ে নেয়া হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্ট থেকে নামিয়ে ফেলা হয়েছে শত শত ব্যানার, প্যানাফ্ল্যাক্স ও ফেস্টুন। ফলে ব্যানার-প্যানাফ্ল্যাক্সের নগরীর বিশেষণপ্রাপ্ত ময়মনসিংহ এখন এসবমুক্ত।
প্রেসিডেন্টের নিরাপত্তার কথা বিবেচনা করে নগরীর গাঙ্গিনারপাড়, নতুন বাজার, চরপাড়া, পাটগুদাম ব্রিজ এলাকা, টাউন হলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে রোববার থেকে ব্যাটারি চালিত অটো রিকশাসহ তিন চাকার সব যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
প্রেসিডেন্টের ময়মনসিংহ সফরকে ঘিরে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেয়া হয়েছে গোটা শহর। এমন তথ্য জানিয়ে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক জানান, শহরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টের আগমনে হঠাৎ বদলে গেছে ময়মনসিংহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ