Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আমাকে হত্যার ষড়যন্ত্র খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রীর: ইমরান খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১১:৪৬ এএম

মৃত্যুর মুখ থেকে ফিরেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এক পদযাত্রায় তার দিকে গুলি চালায় আততায়ী। কিন্তু সে লক্ষ্যভ্রষ্ট হওয়ায় প্রাণে বেঁচে গিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। আর তারপরই বিস্ফোরক অভিযোগ ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের নেতাদের। তাদের দাবি, যে তিনজনের নির্দেশে ওই হামলা হয়েছে তাদের মধ্যে অন্যতম পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ! হাসপাতাল থেকে এমনটাই নাকি অভিযোগ জানিয়েছেন খোদ ইমরান।

আসাদ উমর ও মিঁয়া আসলাম ইকবাল এক বিবৃতিতে জানিয়েছেন, ‘কিছুক্ষণ আগেই আমাদের ইমরান জানিয়েছেন তার তরফে এই বিবৃতি পেশ করতে। তার বিশ্বাস, তিনজন রয়েছেন এই হামলার পিছনে। তারা হলেন শাহবাজ শরিফ, রানা সানাউল্লা ও মেজর জেনারেল ফইজল। ইমরান জানিয়েছেন, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই তিনি এমন অভিযোগ করছেন।’ উল্লেখ্য, সানাউল্লা পাকিস্তানের আভ্যন্তরীণ মন্ত্রী ও ফইজল আইএসআইয়ের অন্যতম শীর্ষকর্তা। নিঃসন্দেহে এমন অভিযোগ অত্যন্ত চাঞ্চল্যকর।

কেমন আছেন ইমরান? এপ্রসঙ্গে ইমরানের সঙ্গীরা জানিয়েছেন, এখন বিপন্মুক্ত তাদের শীর্ষনেতা। কিন্তু সেই সঙ্গেই তাদের ঘোষণা, ‘ইমরান সকলকে এটা জানিয়ে দিতে বলেছেন, দেশের স্বাধীনতার জন্য তিনি নিজের প্রাণ দিতে প্রস্তুত।’

বৃহস্পতিবার বিকেলে ‘রিয়েল ফ্রিডম’ পদযাত্রায় হুডখোলা গাড়িতে ছিলেন ইমরান খান। গাড়ির একেবারে সামনে থেকে তাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোঁড়া হয়। আততায়ীর ঠিক পিছনেই ছিলেন এই যুবক। আততায়ীর হাত ধরে বন্দুক অন্যদিকে সরিয়ে দেন, ফলে লক্ষ্যভ্রষ্ট হয় আততায়ী। সঙ্গে সঙ্গে পিস্তল ফেলে দৌড়তে শুরু করে বন্দুকবাজ। পিছনে ছোটেন যুবকও। আততায়ীকে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দেন ইমরানের এক অনুগামী। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ