Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুইটারে ব্লু টিক পেতে মাসে খরচ ৮৪৭ টাকা, ঘোষণা মাস্কের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৪:৩৮ পিএম

ফেল কড়ি মাখো তেল! এবার টাকা দিলেই মিলবে ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট বা ব্লু টিক। তবে এ জন্য মাসে গুনতে হবে ৮ ডলার। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৮৪৭ টাকা। ১ নভেম্বর টুইট করে এ তথ্য জানিয়েছেন টুইটার কর্তা ইলন মাস্ক।

দায়িত্ব নেয়ার পর থেকেই টুইটারের খোলনলচে বদল শুরু হয়েছে। দায়িত্ব নিয়েই জানিয়েছিল, ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। একদিকে বেশি দৈর্ঘ্যের অডিও ও ভিডিও। সাধারণত টুইটারে যা বিজ্ঞাপন দেখা যায়, তার চেয়ে অনেক কম বিজ্ঞাপন দেখতে পাবেন ব্লু টিক অধিকারীরা।

এ প্রসঙ্গে ইলন মাস্ক টুইটারে লেখেন, বর্তমানে টুইটারের ব্লু টিক পাওয়ার জন্য যে প্রক্রিয়া রয়েছে তা মোটেও ভাল নয়। এবার ক্ষমতা সবার জন্য। মাসে ৮ ডলারের বিনিময়ে মিলবে ভেরিফায়েড অ্যাকাউন্ট।

এদিকে টুইটারে খোলনলচে বদলানো জন্য সময় বেঁধে দিয়েছেন ইলন মাস্ক। আর সেই ডেডলাইনের মধ্যে কাজ শেষ করার জন্য অমানুষিক পরিশ্রম করতে হচ্ছে ইঞ্জিনিয়ারদের। সূত্রের খবর, টানা ৭ দিন ১২ ঘণ্টা কাজ করতে হবে তাদের। এর বিনিময়ে কোনও ছুটি বা অতিরিক্ত বেতন পাবেন না। তারপরেও স্রেফ চাকরি হারানোর আশঙ্কায় অমানুষিক পরিশ্রম করছেন তারা। সূত্র: রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘোষণা মাস্কের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ