Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের সেনার গুরুত্বপূর্ণ ঘাঁটি দখল করেছে ডিপিআর মিলিশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৭:৪০ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ১ নভেম্বর, ২০২২

ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ১০০ তম গার্ডস পিপলস মিলিশিয়া ব্রিগেডের যোদ্ধারা ডোনেৎস্কের পশ্চিমে নেভেলস্কয় বসতির কাছে একটি আক্রমণের সময় ইউক্রেনের সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ঘাঁটি দখল করে এবং সেনা ও সরঞ্জামাদি আটক করে, মঙ্গলবার ডিপিআর পিপলস মিলিশিয়ার মুখপাত্র এডুয়ার্ড বাসুরিন বলেছেন।

‘নেভেলসকোয়ের বন্দোবস্ত এলাকায় একটি আক্রমণের সময়, ডিপিআর মিলিশিয়ার ১০০ তম গার্ড ব্রিগেডের সদস্যরা একটি আক্রমণে ইউক্রেনীয় জঙ্গিদের অবস্থান দখল করে। যুদ্ধের সময়, বিদেশে তৈরি অস্ত্র সহ প্রচুর পরিমাণে অস্ত্র জব্দ করা হয়েছে এবং কর্মীদের বন্দী করা হয়েছে,’ ডিপিআর পিপলস মিলিশিয়ার প্রেস অফিস তার টেলিগ্রাম চ্যানেলে মুখপাত্রকে উদ্ধৃত করে বলেছে।

টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিও দেখায় যে, ডিপিআর মিলিশিয়া যোদ্ধারা বন্দী ইউক্রেনীয় জঙ্গিদের সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রেখেছে এবং শত্রুদের দুর্গ পরিদর্শন করছে।

এদিকে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলনে বলেছেন, রাশিয়ার সশস্ত্র বাহিনী কার্যকরভাবে ইউক্রেনের সামরিক সম্ভাবনাকে হ্রাস করছে, শত্রুর গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আঘাত করছে। ‘আমরা উচ্চ-নির্ভুল অস্ত্র হামলার মাধ্যমে সামরিক অবকাঠামো সাইটগুলিকে কার্যকরভাবে ধ্বংস করে যাচ্ছি, এবং ইউক্রেনের সামরিক সম্ভাবনাকে হ্রাস করার উপর প্রভাব ফেলে এমন সুবিধাও ধ্বংস করছি। একই সময়ে, ইউক্রেনের বেসামরিক মৃত্যু রোধে সম্ভাব্য সব ব্যবস্থা নেয়া হচ্ছে,’ শোইগু বলেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিপিআর মিলিশিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ