Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনীয় সেনাদের ‘দাঁত ভাঙা’ জবাব দিতে প্রস্তুত খেরসন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৭:১১ পিএম

খেরসন অঞ্চলের কর্তৃপক্ষ ইউক্রেনীয় জঙ্গি ও বিদেশী ভাড়াটে সৈন্যদের দমন করার জন্য এলাকার প্রতিরক্ষা শক্তিশালী করছে, সোমবার খেরসন অঞ্চলের উপ-প্রধান কিরিল স্ট্রেমাসভ তাসকে বলেছেন।

‘আমরা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং খেরসনকে শক্তিশালী করছি। আমরা এমন একটি সম্ভাবনা নিয়ে কাজ করছি যা শুধু শহর দখল করা কঠিন করে তুলছে না বরং নব্য-নাৎসি এবং ভাড়াটে বাহিনীকে তাদের দাঁতে ঘুষি মারার জন্য যথেষ্ট হবে,’ তিনি জোর দিয়েছিলেন।

আঞ্চলিক কর্মকর্তা ৩০ অক্টোবর রিপোর্ট করেছেন যে, খেরসন আঞ্চলিক প্রতিরক্ষা ইউনিটগুলো ইঞ্জিনিয়ারিং বিভাগ দুর্গ তৈরি করছে এবং শহরটিকে তার প্রতিরক্ষার জন্য প্রস্তুত করছে। টেরিটোরিয়াল ডিফেন্স ইঞ্জিনিয়ারিং ইউনিটগুলি সর্পিল ব্রুনো কাঁটাতার দিয়ে এলাকা ঘিরে ফেলেছে যাতে সেনা-বিরোধী প্রতিবন্ধকতা তৈরি করা যায় এবং শত্রুদের অগ্রগতিতে বাধা দেয়, তিনি যোগ করেছেন।

স্ট্রেমাসভ ২৯ অক্টোবর রিপোর্ট করেছেন যে, ইউক্রেনের সামরিক বাহিনী খেরসন অঞ্চলের ব্রুস্কিনস্কয় সম্প্রদায়ের এলাকায় অগ্রসর হওয়ার চেষ্টা করেছিল কিন্তু রাশিয়ান সেনাবাহিনী তাদেরকে পালাতে বাধ্য করে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুত খেরসন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ