Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমরান খানকে বহনকারী ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সাংবাদিকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ১০:১৪ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী ট্রাকের চাপায় পিষ্ট হয়ে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। নিহত সাংবাদিক সাদাফ নাইম চ্যানেল ফাইভ নামে একটি টিভি স্টেশনের হয়ে কাজ করতেন।

আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রাদেশিক রাজধানী লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ পর্যন্ত গত শুক্রবার লংমার্চ শুরু করে ইমরান খানের নেতৃত্বাধীন রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। ওই লংমার্চেই রোববার এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর লংমার্চ স্থগিত করা হয়।
নাইমার মৃত্যুর পর টুইটারে ইমরান খান লিখেছেন- আমাদের লংমার্চ চলাকালে ভয়াবহ দুর্ঘটনায় চ্যানেল ফাইভের রিপোর্টার সাদাফ নাইমের মৃত্যুতে আমি মর্মাহত ও গভীরভাবে শোকাহত।
ঘটনার প্রত্যক্ষদর্শী কাজ্জাফি বাট নামে একজন সাংবাদিক বলেন, ইমরান খানের সাক্ষাৎকার নিতে তার ট্রাকে ওঠার চেষ্টা করছিলেন নাইম। ভারসাম্য হারিয়ে ট্রাক থেকে পড়ে গেলে তার মাথার ওপর দিকে ট্রাকের চাকা চলে যায়।
পিটিআই নেতা মুসারাত জামশেদ স্বীকার করেছেন যে, ইমরান খানের ট্রাকের চাপাতেই সাংবাদিক সাদাফ নাইমের মৃত্যু হয়েছে।
পিটিআই এই লংমার্চের নাম দিয়েছে ‘হকিকি আজাদি মার্চ’ (স্বাধীনতার দাবিতে পদযাত্রা)। গত ২৫ অক্টোবর ৭ দিনের এই লংমার্চ কর্মসূচি ঘোষণা করেছিলেন পিটিআইয়ের চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
শুক্রবার দুপুরের পর লাহোরের লিবার্টি চক থেকে পদযাত্রা শুরু করেন পিটিআইয়ের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও সমর্থকরা। তারপর যাত্রাপথের বিভিন্ন এলাকায় সমাবেশ ও মিছিল করতে করতে ৪ নভেম্বর ইসলামাবাদের রাওয়াত পৌঁছানোর কথা ছিল তাদের। সেখানে এক বড় সমাবেশের পর শেষ হবে এই লংমার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ