Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারিগরি ত্রুটির কারণে ডিএসই’র লেনদেন বন্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১১:৫৯ এএম | আপডেট : ১২:১৫ পিএম, ৩০ অক্টোবর, ২০২২

ট্রেডিং সফটওয়্যারে কারিগরি ত্রুটির কারণে দেশের প্রধান শেয়ার বাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বন্ধ রয়েছে। সোমবার (২৪ অক্টোবর) সকাল ১০টা ৫৮ মিনিটে লেনদেন বন্ধ হয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান।
তবে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) স্বাভাবিক লেনদেন চলছে।
ডিএসইর জনসংযোগ বিভাগের কর্মকর্তা উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান জানান, অন্যান্য দিনের মতো আজও সকাল সাড়ে ৯টায় দিনের স্বাভাবিক লেনদেন শুরু হয়েছিল। তবে ১০টা ৫৮ মিনিট থেকে কারিগরি ত্রুটির কারণে লেনদেন ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।
গত বছরের ১৮ জুলাইও লেনদেনের মাঝে কারগরি ত্রুটির কারণে লেনদেন বন্ধ হওয়ার ঘটনা ঘটেছিল ডিএসইতে। ওইদিন সকাল ১০টায় লেনদেন শুরুর ১ ঘণ্টা ৯ মিনিট পর বেলা ১১টা ৯ মিনিটে লেনদেন বন্ধ হয়ে যায়। ত্রুটি সারিয়ে ওইদিন ফের লেনদেন শুরু হয় দুপুর ১টায়।
দ্রুত ত্রুটি সারিয়ে পুনরায় লেনদেন চালু করার চেষ্টা অব্যাহত আছে জানিয়ে ডিএসইর জনসংযোগ বিভাগের কর্মকর্তা বলেন, এরই মধ্যে ডিএসইর আইটি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে লেনদেন ব্যবস্থার সফটওয়্যার সরবরাহকারী প্রতিষ্ঠান নাসডাক এবং ফ্লেক্সট্রেড যৌথভাবে কাজ শুরু করছে। তবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত তারা ত্রুটি শনাক্ত করতে পারেনি বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসই

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ