Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডি ব্রুইনার দুর্দান্ত ফ্রি-কিকে লেস্টার সিটিকে হারিয়ে শীর্ষে স্কাই ব্লুজরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৮:৫১ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।লিগে আজকের ম্যাচে লেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়েছে পোপ গার্দিওয়ালার দল।অসাধারণ এক ফ্রি-কিক গোলে দলকে জয় এনে দিয়েছেন সিটির তারকা মিডফিল্ডার ডি ব্রুইনা।এ জয়ে আর্সেনালকে টপকে সবার উপরে উঠে এসেছে সিটি।

লেস্টার সিটি ঘরের মাঠে কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে সিটি খেলতে নেমেছিল তাদের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই।ইনজুরির কারণে এ ম্যাচ থেকে আগেই ছিটকে পড়েছিলেন সিটির 'গোলমেশিন' খ্যাত স্ট্রাইকার এরলিং হ্যালান্ড। তবে তাকেও ছাড়াও এ ম্যাচের পরিষ্কার ফেভারিট যে ম্যান সিটিই ছিল,সেটা ভালোভাবেই জানত স্বাগতিক লেস্টার। তাই ত খেলা শুরু থেকে দলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে, উদ্দেশ্য ছিল সিটিকে কোনরকম ঠেকিয়ে রেখে ম্যাচ থেকে এক পয়েন্ট বের করে নেওয়া।

প্রথমার্ধে সেই পরিকল্পনা ভালোভাবেই বাস্তবায়ন করেছে লেস্টার।সিটির বেশ কয়েকটি আক্রমণ দারুণভাবে আটকে দেয় দলটি।তবে বিরতির পরে সেটি আর হয়নি। ৪৯ মিনিটে ম্যাচের জয়সূচক গোলটি করেন ড্রি-ব্রুইনা।বক্সের বাইরে নেওয়া জোরালো ফ্রি-কিকে প্রতিপক্ষ গোলকিপারকে পরাস্ত করে টপ কর্ণার দিয়ে জাল খুঁজে নেন এই বেলজিয়াম সুপারস্টার।বাকি সময়ে আক্রমণ পাল্টা আক্রমণ হলেও গোল পায়নি কোন দলই।ফলে ম্যাচ থেকে পূর্ণ তিন পয়েন্ট আদায় করে নিয়ে মাঠ ছেড়ে পোপ গার্দিওয়ালা শিষ্যরা।

১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্র থেকে শীর্ষে থাকা সিটি সংগ্রহ ২৯ পয়েন্ট।১ ম্যাচ কম খেলে দ্বিতীয় অবস্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ