Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোর্ড পরীক্ষায় ইসলাম শিক্ষাকে পুনর্বহাল করতে হবে ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৬:৪০ পিএম

ইসলামী ঐক্য আন্দোলনের মজলিসে শূরায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, সরকার এসএসসির বোর্ড পরীক্ষা থেকে ইসলাম শিক্ষা বাদ দিয়ে মুসলিম জাতিসত্তায় চরম আঘাত হেনেছে। সরকার ক্ষমতায় যাওয়ার আগে ওয়াদা করেছিল, ইসলাম বিদ্বেষী কোন কাজ করবে না। অথচ দীর্ঘদিন ক্ষমতায় থেকে শুধু ইসলামবিরোধী কাজই নয় বরং জাতিগঠনের মূল হাতিয়ার শিক্ষা ব্যবস্থা থেকেই ইসলামকে বিতাড়িত করেছে। অনতিবিলম্বে এসএসসি বোর্ড পরীক্ষায় বাধ্যতামূলক ইসলাম শিক্ষা পুনর্বহাল করতে হবে এবং শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, সরকার দেশ চালাতে চরমভাবে ব্যর্থ। দেশের আর্থ-সামাজিক অবস্থা মোটেই ভালো নয়। দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি, তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি এবং অতিরিক্ত লোডশেডিং জনজীবনে নাভিশ্বাস অবস্থা। সরকার একদিকে উন্নয়নের নামে জনগণকে ধোঁকায় ফেলে বিভিন্ন মেঘা প্রকল্পের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি ও লুটপাট করছে। অন্যদিকে রাঘববোয়ালেরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশকে রসাতলে নিয়ে গেছে। আবার, সরকার প্রধান নিজেই ২০২৩ সালে ভয়াবহ দুর্ভিক্ষের অগ্রিম আভাস দিচ্ছেন। যা দেশবাসীকে চরমভাবে হতবাক করেছে। এদিকে আবার সাড়ে আট হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম মেশিন ক্রয় করার প্রস্তাবে দেশবাসি আবারও নিশি ভোটের নতুন সংস্করণের আশঙ্কা করছে। সরকারের প্রতি আহ্বান, দেশ ও দেশের জনগণকে বাঁচাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন, অন্যথায় পদত্যাগ করে দেশবাসীকে নাভিশ্বাস পরিস্থিতি থেকে মুক্তি দিন।
নেতৃবৃন্দ আজ শনিবার সকালে ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী মজলিসে শূরার অধিবেশনে এসব কথা বলেন। আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর অধ্যাপক মাওলানা মুহাম্মাদ এরশাদ উল্যাহ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে আরো বক্তব্য রাখেন, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মুহিববুল্লাহ নাসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কাজী আবু বকর সিদ্দিক, অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমাদ, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. মাকসুদ উল্যাহ আমিনী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডক্টর মাওলানা লোকমান হাকীম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মাওলানা মো. আব্দুস সামাদ জিহাদী, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যাপক মাওলানা আসআদুল্লাহ, অফিস সম্পাদক মো. কামরুল ইসলাম বাবুল, শ্রম ও কৃষি সম্পাদক মাওলানা খন্দকার রফিকুল ইসলাম, আমল সদস্য মোস্তফা বশীরুল হাসান, মাওলানা আব্দুর রহমান। উপস্থিত ছিলেন দেশব্যাপী মজলিসে শূরার সদস্যবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ