Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া মুক্তিযোদ্ধা বলায় চবি ভিসির বিরুদ্ধে মানহানি মামলা

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : ভুয়া মুক্তিযোদ্ধা বলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে। একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিনের বিরুদ্ধে এ মন্তব্য করায় তিনি এই মামলাটি দায়ের করেন। মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালতে গতকাল (সোমবার) দুপুরে মামলাটি দায়ের করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনারকে আগামী ৩০ দিনের মধ্যে অভিযোগপত্র দাখিলের নির্দেশ দেন।
এ বিষয়ে মামলার বাদী অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন সাংবাদিকদের বলেন, স¤প্রতি একটি অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী আমাকে করে ভুয়া মুক্তিযোদ্ধা উল্লেখ করে সন্দেহের কথা বলেছিলেন। বিষয়টি আমার জন্য মানহানিকর। তাই তার বিরুদ্ধে আদালতে মানহানি মামলা করেছি। মামলার বাদী ড. গাজীর আইনজীবী মুজিবর রহমান চৌধুরী জানান, সম্মান ক্ষুণœ হওয়ায় গাজী সাল্হে উদ্দিন দÐবিধির ৫০০ ও ৫০১ ধারায় মানহানির একটি মামলা করেছেন।
এর আগে গত ২৮ নভেম্বর নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত চবির সাবেক ভিসি ড. আবু ইউসুফ আলমের নাগরিক স্মরণসভায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক নগদ টাকা দিয়ে মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নিয়েছেন বলে অভিযোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ