Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের মতামতের পর বক্তব্যের এখতিয়ার নেই-আইনমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অধঃস্তন আদালতের শৃঙ্খলা ও আচরণ বিধিমালার খসড়া গেজেটে প্রকাশের বিষয়ে তিনি বলেন, প্রেসিডেন্ট এ ব্যাপারে যে সিদ্ধান্ত প্রদান করেছেন, তা সুপ্রিমকোর্টকে জানানো হয়েছে। রাষ্ট্রের আইনমন্ত্রী হিসেবে প্রেসিডেন্টের মতামতের পর এ বিষয়ে বক্তব্য দেয়ার এখতিয়ার আমার নেই। গতকাল সোমবার সচিবালয়ের আইন মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে এসব কথা বলেন তিনি।
গত রোববার নিন্ম আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেট প্রকাশের প্রয়োজন নেই বলে সিদ্ধান্ত দেন প্রেসিডেন্ট। এদিকে গতকাল আপিল বিভাগ এ বিষয়ে সরকার আরো এক মাস সময় দিয়েছেন।
পুরাতন হাইকোর্ট ভবন থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সরানো প্রসঙ্গে আইনমন্ত্রী বলেছেন, ট্রাইব্যুনাল সরানোর জন্য আবারো সুপ্রিম কোর্ট থেকে আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। তিনি বলেন, আমি ট্রাইব্যুনাল সরানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আবারো সুপ্রিম কোর্টে চিঠি পাঠাব। তার কারণ হচ্ছে, জনগণের ইচ্ছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ওইখানেই থাক এবং এই ট্রাইব্যুনাল শেষ হওয়ার পর এটা একটা যাদুঘর হোক। জনগণের এই ইচ্ছাকে কি করে বাস্তব রূপ দেয়া যায়, সে চেষ্টাই আমি করব। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ