Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প-এ দুষ্কৃতকারীদের ধারালো অস্ত্রের আঘাতে ২ জন রোহিঙ্গা যুবক নিহত

উখিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১১:৪৯ এএম

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) মধ্যরাত ৩.৩০ টার দিকে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারী দল, ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে, দলবদ্ধভাবে আক্রমন চালিয়ে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফসিএন সদস্য, কেফায়েত উল্লাহর পুত্র আয়াত উল্লাহ (৪০) ও মোঃ কাসিম এর পুত্র ইয়াছিন (৩০) নামক দুই রোহিঙ্গা যুবককে ধারালো অস্ত্রের আঘাতে খুন করা হয়েছে। উভয়ই ব্লক-সি, সাব ব্লক-এইচ/৭৬, ক্যাম্প-১৭,থানা-উখিয়া, জেলা-কক্সবাজার।

এপিবিএন-১৪ এর এক প্রেস রিলিজে জানা যায়, " বৃহস্পতিবার ভোরে উখিয়ার ইরানী পাহাড় পুলিশ ক্যাম্প এর আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প -১৭ এর ব্লক-সি, সাব ব্লক-এইচ/৭৬ এ একদল সন্ত্রাসী কর্তৃক আক্রান্ত হয়ে উল্লেখিত ঘটনাস্থলেই ইয়াছিন (৩০) মৃত্যুবরণ করে এবং আয়াত উল্লাহ ( ৪০)-কে গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। বৃহস্পতিবার ভোরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প -১৭ এর ব্লক-সি, সাব ব্লক-এইচ/৭৬-তে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুরো ক্যাম্প এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, " ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ভোর রাতে এক দল সন্ত্রাসী ধারালো অস্ত্রের সাহায্যে আক্রমণ করে মোঃ ইয়াছিন ও আয়াত উল্লাহ নামক ২ রোহিঙ্গা যুবককে খুন করে পালিয়ে যায়। ইয়াসিন ঘটনাস্থলে নিহত হলেও অন্যজন আয়াতকে গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় সাথে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত থাকবে।"

প্রায় প্রতিদিন রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন ঘটনা, দুর্ঘটনা ও হত্যাকান্ড সংঘঠিত হওয়ায় সাধারণ রোহিঙ্গা ও স্থানীয়দের মাঝে চরম নিরাপত্তাহীনতা, অনিশ্চয়তা ও আশংকা বিরাজ করছে।

এ ব্যাপারে এপিবিএন-১৪ এর দায়িত্বরত অধিনায়কের মুঠোফোন কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য গ্রহন করা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ