Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিল নাড়ুতে মিঠুনের ১৫৬

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় জাতীয় দল থেকে বাদ পড়েছেন আগেই। বাংলাদেশ ‘এ’ দলের হয়েও তেমন জ্বলে উঠতে পারছিলেন না। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষেও ছিলেন ব্যর্থ। তবে তামিল নাড়ুতে জ্বলে উঠেছেন মোহাম্মদ মিঠুন। খেলেছেন হার না মানা ১৫৬ রানের ইনিংস। তার ইনিংসে ভর করে বড় লিডের পথে রয়েছে বাংলাদেশ ‘এ’ দল।
গতকাল এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের বিপক্ষে দ্বিতীয় দিন শেষে ২৬৭ রানে এগিয়ে আছে বাংলাদেশ ‘এ’ দল। নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৮২ রান তুলে দিন শেষ করেছে তামিল নাড়ু।
এদিন সতীর্থরা তেমন সাহায্য করতে না পারলেও এক প্রান্তে দারুণ লড়াই করে সেঞ্চুরি তুলে নেন মিঠুন। ছাড়িয়েছেন দেড়শ রানের কোটাও। আগের দিনের ৫ উইকেটে ২৩০ রান নিয়ে ব্যাট করতে সফরকারী দলটি তার ব্যাটেই এদিন আরও ১২৯ রান যোগ করতে পারে। ৭৪ রান দিন শুরু করা মিঠুন খেলেছেন ২৪৬ বল। ১০টি চারের সঙ্গে ৮টি ছক্কায় সাজান ইনিংসটি। আরেক অপরাজিত ব্যাটার জাকের আলী অনিক করেছেন ১৫ রান। তামিল নাড়ুর পক্ষে ভিঙ্গেশ ও অজিত রাম ৪টি করে উইকেট নিয়েছেন। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রেজাউর রহমান রাজার তোপে পড়ে তামিল নাড়ু। ঘূর্ণির মায়াজাল বিছিয়েছেন তাইজুল ইসলামও। ফলে তামিল নাড়ুর কোনো ব্যাটারই থিতু হতে পারেননি। ১৭ রানের খরচায় ৪টি উইকেট নিয়েছেন রাজা। ৩টি শিকার তাইজুলের। অপর উইকেটটি পেয়েছেন সৈয়দ খালেদ আহমেদ। তামিল নাড়ুর পক্ষে প্রাদশ রঞ্জন পাল ২৮ রান করেন। সুনীল কৃষ্ণা ১০ রানে উইকেটে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিল নাড়ুতে মিঠুনের ১৫৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ