Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে সন্তান হত্যার দায়ে মায়ের ১০ বছরের কারাদ-

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৪:৩৬ পিএম

পঞ্চগড়ে নিজ সন্তানকে হত্যার দায়ে হামিদা আক্তার (২৭) নামের এক পাষ- মাকে ১০ বছরের কারাদ- দিয়েছে আদালত।

একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদ-ের নির্দেশ দেন।বুধবার (২৬ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত পঞ্চগড়ের বিচারক আনিছুর রহমান এ দ-াদেশ দেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবি জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করে বলেন,নিজের সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগে করা মামলাটি আদালতে চলমান ছিলো। স্বাক্ষ প্রমাণের ভিত্তিতে আদালত প্রধান আসামী হামিদা আক্তারকে ১০ বছর কারাদ- এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন।এই মামলার অপর দুই আসামীকে অব্যহতি দেয়া হয়েছে।

হামিদা আক্তারের বাড়ি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার দোহসুও এলাকার হাসান আলীর মেয়ে।স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় বাবার বাড়িতে থাকতেন হামিদা।

এর আগে, গত ২০১৭ সালের ১৩ এপ্রিল ৮ মাস বয়সি শিশু সন্তান ইমরান আলীকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে আটোয়ারী থানায় একটি অপমৃত্যু মামলা করেন শিশুটির চাচা মজনু মিয়া।তার বাড়ি তেঁতুলিয়া উপজেলার লতিফগছ এলাকায়। তার ছোট ভাই আতারুল ইসলামের সঙ্গে যখন হামিদার বিচ্ছেদ ঘটে তখন শিশুসন্তান ইমরানের বয়স ৮ মাস। আইন অনুযায়ী শিশুটি মায়ের কাছে থাকবে, এজন্য মা হামিদা আক্তার শিশু ইমরানসহ আটোয়ারী উপজেলায় বাবার বাড়িতে ওঠে।বিচ্ছেদের পর মাত্র ৪ দিনের মাথায় হত্যা করা হয় ইমরানকে।

মামলার বাদী মজনু হক জানান ,ভাইয়ের বিচ্ছেদের ৪ দিন পর খবর পাই আমার ৮ মাস বয়সি ভাতিজা ইমরান মারা গেছে।সেখানে ছুটে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানতে পারি ইমরানকে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পরে বিষয়টি আমি থানা পুলিশকে অবগত করে একটি অপমৃত্যুর মামলা করি।পুলিশ ঘটনার পরপরই হামিদা এবং তার মা খোদেজা বেগমকে আটক করে রিমান্ডে নেয়।তাদেরকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য আদালতে দাখিল করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদ-


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ