Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সময়ের কণ্ঠস্বর- ত্রিব্যঞ্জন

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : ত্রিব্যঞ্জন একটি ভিন্নধর্মী ফোক গানের দল। বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি মননে ধারণ করে, মাটি ও মানুষের সহজাত সুরের প্রতি মমত্ববোধ লালন করেই ত্রিব্যঞ্জনের পথচলা। ২০১২ সালে দলটির যাত্রা শুরু হয়। তিন বছরের অধিক সময়ে দলটি উপহার দিয়েছে বেশ কিছু জনপ্রিয় লোকসঙ্গীত, লালনগীতি, জালালগীতি, রাধারমণ, আব্দুল করিম থেকে শীতলং শাহ ফকিরের গান। লোকপ্রিয় অসংখ্য ফোকগান ত্রিব্যঞ্জনের নিয়মিত পরিবেশনায় যুক্ত করে এক ভিন্ন আমেজ। এখন মৌলিক গানের সংকলন নিয়ে চলছে অ্যালবামের কাজ। ‘বার্ধক্য’ ও ‘পৃথিবী’ শিরোনামের গান দুটি ইতোমধ্যে শ্রোতা মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। রেডিও টিভিতে নিয়মিত পরিবেশনার পাশাপাশি বিভিন্ন নান্দনিক অনুষ্ঠানেও অংশগ্রহণ করে ত্রিব্যঞ্জন ব্যান্ড। দলটির ভোকাল ও প্রতিষ্ঠাতা এলিজা তাসলিম বলেন, ‘আমাদের হাজার বছরের ঐতিহ্য ধারণ করে, বাংলা ফোকগানকে বাংলা ভাষাভাষী মানুষের কাছে মাটির সুরে উপস্থাপনের অঙ্গীকার নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। একজন কণ্ঠযোদ্ধা হিসেবে দেশের প্রতি মমত্ববোধ নিয়ে কাজ করছি।’
একঝাঁক তরুণ নিয়ে গঠিত হয়েছে ‘ত্রিব্যঞ্জন’। ড্রামস ও পারকেশনে আছে- পিয়াস। লিড গিটার- মহসিন। বেজ গিটার- তারেক। রিদম গিটার- অভিজিত। বাঁশি- অমিতাভ। ভোকাল ও সমন্বয়কারী- এলিজা তাসলিম পুতুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সময়

৫ অক্টোবর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ