Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্টারিকায় বিমান বিধ্বস্ত হয়ে বিজনেস টাইকুনসহ ৫ জনের মৃত্যুর আশঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ২:৪৫ পিএম

শুক্রবার কোস্টারিকার ক্যারিবিয়ান উপকূলে একটি বিমান বিধ্বস্ত হওয়ার পরে বিশ্বব্যাপি জনপ্রিয় গোল্ড’স জিমের মালিক রেনার শ্যালার, তার পরিবারের সদস্যরা এবং অন্য দু’জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে, কর্মকর্তারা জানিয়েছেন।

কোস্টারিকান জননিরাপত্তা মন্ত্রণালয় শুক্রবার ফেসবুকে পোস্ট করে জানিয়েছে যে, মেক্সিকো থেকে লিমন, কোস্টারিকাগামী একটি বিমানের সাথে স্থানীয় সময় সন্ধ্যা ৬ টার দিকে কোস্টারিকার জুয়ান সান্তামারিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জননিরাপত্তা মন্ত্রণালয় কর্তৃক ফ্লাইট ম্যানিফেস্টের একটি অনুলিপির বরাত দিয়ে বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, জার্মান নাগরিক বিজনেস টাইকুন শ্যালারসহ আরও চার জার্মান নাগরিক এবং একজন পাইলট শুক্রবার ওই ব্যক্তিগত বিমানে ছিলেন। জার্মান নাগরিকদের মধ্যে শ্যালারের বান্ধবী ক্রিশ্চিয়ান শিকোর্স্কি এবং দুই সন্তান ছিল।

জননিরাপত্তা মন্ত্রণালয়ের ভাইস প্রেসিডেন্ট মার্টিন আরিয়াসের মতে, শনিবার স্থানীয় সময় ভোর ৫টা থেকে উপকূলরক্ষীরা ক্যারিবিয়ান সাগরে অনুসন্ধান অভিযান চালায় এবং ভোর ৫টা ৫০ মিনিটে কোস্টারিকার লিমন বিমানবন্দর থেকে ২৮ কিলোমিটার দূরে একটি বিমানের অবশিষ্টাংশ পাওয়া যায়। আরিয়াস বলেন, রেড ক্রসকে অনুসন্ধান ও উদ্ধার অভিযানে সহায়তা করতে বলা হয়েছে।

কোস্টারিকার জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী জর্জ টোরেস ক্যারিলো শনিবার তার যাচাইকৃত অ্যাকাউন্টে টুইট করেছেন যে, ব্যক্তিগত বিমানটিতে একজন ‘বিদেশী ক্রু’ ছিল এবং দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জার্মান পররাষ্ট্র দপ্তর সিএনএনকে জানিয়েছে যে, তারা পরিস্থিতি সম্পর্কে অবগত এবং কোস্টারিকার রাজধানী সান জোসেতে জার্মান দূতাবাস আরও স্পষ্টতার জন্য স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে।

জার্মান পররাষ্ট্র দপ্তর বলেছে, ‘দুতাবাস ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পরিবারকে কনস্যুলার সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।’ শ্যালার হলেন আরএসজি গ্রুপের প্রতিষ্ঠাতা এবং সিইও, যার মধ্যে রয়েছে ম্যাকফিট, জন রিড এবং গোল্ড’স জিম ফিটনেস স্টুডিও। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ