Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্মরণসভায় আলোচকগণ এমদাদ আলী খান ছিলেন মানব সেবার অনন্য দৃষ্টান্ত

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে বিশিষ্ট সমাজসেবী ও আদর্শবাদী আন্দোলনের প্রাণপুরুষ মরহুম এমদাদ আলী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, মরহুম এমদাদ আলী খান ছিলেন সাম্প্রদায়িকতাসহ সকল প্রকার সঙ্কীর্ণতার ঊর্ধ্বে মানবতার সেবায় নিবেদিত এক অসাধারণ ত্যাগী পুরুষ। তিনি প্রমাণ করে গেছেন, দারিদ্র্য মানবসেবার কাজে বাধা হতে পারে না। তিনি ছিলেন মহানবীর (সা:) সাহাবীদের আদর্শে উদ্বুদ্ধ এক মহান সমাজসেবী। যেখানেই কোনো মানুষ বিপন্ন হয়েছে বলে তিনি শুনতেন, তিনি ছুটে যেতেন সেখানেই এবং দেহমন উজাড় করে দিয়ে তার সেবায় লেগে পড়তেন। তার সেবা থেকে বঞ্চিত হতো না বিপন্ন পশু-পাখিরাও। বক্তাদের অনেকেই এ ব্যাপারে তাদের নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।
গতকাল তমদ্দুন মজলিসের মহানগর কার্যালয় ৭০, হোসাফ শপিং কমপ্লেক্স, মালিবাগ, ঢাকায় বিশিষ্ট কলামিস্ট ও ক‚টনৈতিক ব্যক্তিত্ব ড. মুহাম্মদ সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক ও ভাষাসৈনিক অধ্যাপক আবদুল গফুর। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক হাসান আবদুল কাইয়ূম, ড. এম আক্তারুজ্জামান, কবি আবদুল মুকীত চৌধুরী, শাহাবুদ্দিন খান, এরতাজ আলম, কে এম আশরাফ প্রমুখ। হামদ ও নাত পরিবেশন করেন শামীমা আক্তার সিদ্দিকা ও মেহেদী মাহমুদ খান। সভা শেষে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক হাসান আবদুল কাইয়ুম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ