Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিঝুমদ্বীপের চেয়ারম্যান দুর্নীতির অভিযোগে গ্রেফতার

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : দুর্নীতি মামলায় হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন কে গ্রেফতার করেছে জেলা দুদক। রোববার দুপুরে নোয়াখালী জেলা শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মেহেরাজ উদ্দিন নিঝুম দ্বীপের মৃত আবদুল মন্নানের ছেলে।
দুদক জানায়, চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন ১১৯জন হতদরিদ্র মহিলাদের নামে ৪২ মেট্রিক টন চাল এবং ৩৮৯ জন জেলেদের নামে বরাদ্ধকৃত ৬২ মেট্রিকটন চালের মধ্যে ১২ টন চাল বিতরণ করে অবশিষ্ট ৫০ মেট্রিক টন চাল আত্মসাৎ করেন। যাহার বর্তমান বাজার মূল্য প্রায় ১৮ লাখ টাকা। আত্মসাৎকৃত চাল গোডাউনে রাখার পর চেয়ারম্যান মেহেরাজ গ্রাম পুলিশের পরিবর্তে নিজস্ব লোক দ্বারা পাহারার ব্যবস্থা করেন। তাছাড়া তার বিরুদ্ধে সিডিএসপি বাজার, নামার বাজার, বৌবাজার, ছয়ানী খাল, ডুবাইয়া খাল থেকে ইজারার নামে লাখ লাখ টাকা আতœসাৎ করেছে।
এসব ঘটনায় গত ১৫ মে নিঝুম দ্বীপের সাবেক ইউপি সচিব ছিদ্দিক আহমেদ জুয়েল বাদি হয়ে দুর্নীতির অভিযোগ করে থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং-১৩, তাং- ১৫/০৫/১৬ইং। মামলাটি জেলা পুলিশ সুপার থেকে নোয়াখালী দুর্নীতি দমন অফিসে হস্তান্তর করা হয়। পরে দুদক নোয়াখালী শাখার সহকারী পরিচালক মো. মশিউর রহমান মামলাটি তদন্ত করে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির সত্যতা পায়। এর ভিত্তিতে রোববার দুপুরে মাইজদী থেকে তাকে গ্রেফতার করে দুদকের একটি টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ