Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেগমগঞ্জে ভুমিদস্যু সন্ত্রাসীদের ঈদগাহ দখলের চেষ্টা

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : বেগমগঞ্জের উপজেলার একলাসপুর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম একলাসপুর ফোরাকানিয়া মাদরাসা ও ঈদগাহ মাঠ জবর দখলের চেষ্টা চালায় স্থানীয় সন্ত্রাসী ভ‚মিদস্যু নজরুল ইসলামের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী। এসময় সন্ত্রাসীরা তাদের নামে সেখানে একটি সাইবোর্ডও টাঙ্গিয়ে দেয়। ঘটনার প্রতিবাদ করায় সন্ত্রাসী নজরুল ইসলাম মিলন তার দলবল নিয়ে স্থানীয়দের উপর হামলা করে অন্তত পাঁচজনকে জখম করে। পূর্ব শত্রæতার জের ধরে সন্ত্রাসীরা মুক্তযোদ্ধা পরিবারকে হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শন এবং পরে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এ ঘটনায় (হয়রানিমূলক মামলার আগেই) মুক্তিযোদ্ধা সন্তান নিজামুল হক বেগমগঞ্জ থানায় একটি জিডি করেছেন। যার নং ১৭৮/০৪.১২.২০১৬ ইং।
স্থানীয় এলাকাবাসী ও সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, একলাসপুর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম একলাসপুর গ্রামের মরহুম মুক্তিযুদ্ধা জয়নাল আবেদীনদের দানকৃত ভ‚মিতে ফোরকানিয়া মাদরাসা প্রতিষ্ঠিত হয় ১৯৬১ সালে। পরবর্তীতে ফোরকানিয়া মাদরাসার পাশে দানকৃত ভ‚মিতে ঈদগাহ প্রতিষ্ঠিত হয়। সম্প্রতি ঈদগাহ মাঠ দখলের চেষ্টা করে স্থানীয় ভ‚মিদস্যু নজরুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এ সময় সন্ত্রাসীরা তাদের নামে ঈদগাহে একটি সাইবোর্ডও লাগিয়ে দেয়। জানা গেছে, দীর্ঘ দিন থেকে এলাকার প্রবাসী ও স্থানীয় জনগণ ফোরকানিয়া মাদরাসাতে প্রচুর দান-অনুদান দিয়ে আসছেন। গত চার-পাঁচ বছর থেকে এসব অর্থের হিসাব কমিটি বিহীন এককভাবে কর্তৃত্ব করছে নজরুল ইসলাম মিলন। একাধিকবার মিলনের কাছে হিসাব চাইলেও সে তোয়াক্কা করেনি।
এর প্রতিবাদে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে ফোরকানিয়া মাদরাসা সংলগ্ন দক্ষিণ-পশ্চিম একালাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্প্রতি একটি সভা অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেষ্টা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ