Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামাবাদে মার্কিন রাষ্ট্রদূতের বহিষ্কারের দাবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১০:৩৫ এএম

ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি তুলেছে জামায়াতে ইসলামী পাকিস্তান। সম্প্রতি পাকিস্তানকে বিপদজনক রাষ্ট্র বলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই দাবি তোলে জামায়াত। ভারতীয় বার্তা সংস্থা এএনআইর এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

জামায়াতে ইসলামী পাকিস্তানের প্রধান সিরাজুল হক বলেন, পাকিস্তানের বর্তমান ও সাবেক শাসকরা সকলেই আমেরিকার ক্রীতদাস হিসেবে নিজেদের উপস্থাপন করেছে। তবে জনগণ শুধু সর্বশক্তিমান সৃষ্টিকর্তার প্রতিই বিশ্বাস রেখেছে।

তিনি আরও বলেন, ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই এবং পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট আন্তর্জাতিক শক্তিগুলোর গুটি হিসেবে ব্যবহৃত হয়েছে। সুতরাং বর্তমানে পাকিস্তানকে গড়ে তুলতে হলে জামায়াতে ইসলামীকে প্রয়োজন।

গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির এক সমাবেশে পাকিস্তানকে বিশ্বের অন্যতম বিপদজনক দেশ হিসেবে উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। পাকিস্তানের কাছে অনিয়ন্ত্রিত পারমাণবিক অস্ত্র রয়েছে উল্লেখ করে এই মন্তব্য করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যের কড়া প্রতিবাদ করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি বলেন, বাইডেনের এই মন্তব্য ভুল ও বিভ্রান্তিকর।
পাক প্রধানমন্ত্রী বলেন, গত দশকগুলোতে পারমাণবিক অস্ত্র নিয়ে সবচেয়ে বেশি দায়িত্বশীল আচরণ করেছে পাকিস্তান। পাকিস্তানের পরামাণবিক অস্ত্র প্রকল্প প্রযুক্তিগতভাবে সবচেয়ে নির্ভুল, নির্ভরযোগ্য নির্দেশনা এবং নিয়ন্ত্রণ ব্যবস্থার মাধ্যমে পরিচালিত হয়। সূত্র : এএনআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ