Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হ্যালান্ডের হতাশার রাতে সালাহ নৈপুন্যে সিটিকে হারাল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৮:১৩ এএম

লিভারপুল-ম্যানচেস্টার সিটির ম্যাচ মানে রোমাঞ্চকর লড়াই দেখার সুযোগ।এই দুই ইংলিশ জায়ান্ট লিগে পরস্পরের মুখোমুখি হলে বাড়তি উত্তেজনা কাজ করে ফুটবল প্রেমীদের মাঝে।তারকায় ঠাসা এই দুই দল বরবারই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফুটবল উপহার দেয় দর্শকদের।

তবে এই মৌসুমের শুরু থেকে লিভারপুল যে ধরনের খাপছাড়া ফুটবল খেলছে, তাতে উড়তে থাকা সিটি সামনে গতকাল আন্ডারগ হিসেবেই শুরু করেছিল রেডসদের।তবে দলটির মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর গোলে এদিন সিটিকে ১-০ গোলে হারিয়েছে ইয়োহেন ক্লপের শিষ্যরা।

সিটির 'গোলমেশিন' খ্যাত স্ট্রাইকার এরলিং হ্যালান্ড এ ম্যাচে গোল পাননি।এ মৌসুমে মুড়ি মুড়কির মত গোল করে যাওয়া এই নরওয়েজিয়ান তারকার কালেভদ্রে আসা 'ব্যর্থতার' রাতে হার এড়াতে পারেনি স্কাই ব্লুজরা।

ঘরের মাঠ আনফিল্ডে ম্যাচের শুরুতে লিভারপুল ভালো খেললেও এম্যাচের নিয়ন্ত্রণ নিতে দেরি করেনি গার্দিওয়ালার সিটি। ১৫ মিনিটে হলান্ডের সামনে সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে দেওয়ার। সেটি কাজে লাগাতে পারেননি এই সিটি সেনসেশান।প্রথমার্ধে অবশ্য গোলের সুযোগ মিস করে লিভারপুলও।১৪ ও ৩৬ মিনিটে দুটি সহজ সুযোগ মিস করেন সালাহ। দুই দলই প্রথামার্ধ শেষ করে কোন গোল ছাড়াই।

বিরতির পর ৫৩ মিনিটের মাথায় দারুণ ছন্দে থাকা ফিল ফোডেন গোল করলে ম্যাচে লিড নেয় সিটি। তবে মুহূর্ত পরেই স্কাই ব্লুজ সমর্থকদের হতাশায় ডুবিয়ে হলান্ডের করা ফাউলের কারণে গোলটি বাতিল করেন রেফারি। এরপর ম্যাচের ৭৬ মিনিটে গোল করেন সালাহ।

ম্যাচ শেষের মিনিট পাঁচেক আগে রেফারির সাথে বিতন্ডায় জড়িয়ে টাচলাইন থেকে বহিষ্কার হন লিভারপুল কোচ ক্লপ। শেষ দিকে দুই দল একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি।ফলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়েন সালাহরা।

চলতি মৌসুমে সিটির বিপক্ষে দুইবারের দেখায় দুটিই জিতল লিভারপুল। তিন ম্যাচ পর লিগে জয়ের দেখা পেল লিভারপুল। আর আসরে প্রথম হারের স্বাদ পেল গত বর্তমান চ্যাম্পিয়ন সিটি।

১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। এক ম্যাচ কম খেলে তিন জয় ও চার ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠেছে লিভারপুল।

দিনের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।একই পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম হটস্পার।

অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারানো চেলসি ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চারে আছে। নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ